সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

লাউয়াছড়ায় প্রবেশমূল্য বৃদ্ধি



কমলগঞ্জ প্রতিনিধি ::মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে দেশি-বিদেশি পর্যটকদের প্রবেশমূল্য নতুন করে নির্ধারণক্রমে বৃদ্ধি করা হয়েছে। সম্প্রতি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারি করা হয়।
লাউয়াছড়া জাতীয় উদ্যান সহব্যবস্থাপনা কমিটির কার্যালয় সূত্রে জানা গেছে, আগে লাউয়াছড়া জাতীয় উদ্যানে প্রবেশে দেশি পর্যটক ছাত্রদের ভ্যাটসহ জনপ্রতি ১০ টাকা করে প্রদান করতে হতো; আর প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে ২০ টাকা ছিল। বিদেশি পর্যটকদের ক্ষেত্রে প্রবেশমূল্য ছিল জনপ্রতি সাড়ে ৩৫০ টাকা। ব্যবহৃত মোটরযান পার্কিং বাবদ ছিল ২৫ টাকা, সম্প্রতি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপসচিব মো. জসিম উদ্দীন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে দেশি পর্যটক (ছাত্র ও অপ্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে) প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। প্রাপ্তবয়স্ক পর্যটক (দেশি)-এর প্রবেশ মূল্য করা হয়েছে ৫০ টাকা। আর বিদেশি পর্যটকদের ক্ষেত্রে করা হয়েছে ৫শ টাকা।
সহকারী বন সংরক্ষক (বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) তবিবুর রহমান নতুন করে লাউয়াছড়া জাতীয় উদ্যানে পর্যটকদের প্রবেশমূল্য বৃদ্ধির সত্যতা নিশ্চিত করে বলেন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের নির্দেশনায় নতুন প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে। বর্তমানে তা কার্যকর হয়েছে। সহকারী বন সংরক্ষক আরও বলেন, নতুন প্রবেশমূল্যের কারণে এখন লাউয়াছড়া জাতীয় উদ্যানে নিয়ন্ত্রিতভাবে পর্যটকদের আগমন ঘটবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত