মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বিদ্যুতের আওতায় এলো ছাতকের এলঙ্গী গ্রাম



জাউয়া সংবাদদাতা:: সরকারী প্রতিষ্ঠান ও পরিকল্পনা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য মুহিবুর রহমান মানিক এমপি বলেছেন, উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই। দেশে উন্নয়ন ও শান্তি বিরাজ করে কেবল শেখ হাসিনার নেতৃত্বে। তাই, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।
মঙ্গলবার ছাতকের এলঙ্গী(নানশ্রীচক) গ্রামে বিদ্যুত সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে এমপি মানিক এসব কথা বলেন।
১.৮ মিলিয়ন গ্রাহক সংযোগ প্রকল্পের আওতায় এলঙ্গী গ্রামে বিদ্যুত সংযোগের উদ্বোধন করা হয়। উদ্বোধনী দিনে আবাসিক ১১০টি, বাণিজ্যিক ৩টি এবং অন্যান্য একটিসহ মোট ১১৪টি সংযোগ প্রদান করা হয়। এ প্রকল্পে ব্যয় হয়েছে ১ কোটি ২০ লাখ টাকা। প্রকল্পের আওতায় চালু হয়েছে ৯টি ট্রান্সফরমার। এ গ্রামে বিদ্যুত সংযোগের উদ্বোধন উপলক্ষে এলঙ্গী মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত জনসভায় এমপি মানিক বলেন, ২০১৭ সালের মধ্যে পুরো উত্তর খুরমা ইউনিয়ন বিদ্যুত সংযোগের আওতায় আসবে। কোটি টাকা ব্যয়ে এলঙ্গী উচ্চ বিদ্যালয়ের ত্রিতল ভবন সম্প্রসারণের পাশাপাশি প্রতিষ্ঠানটিকে কলেজিয়েট স্কুলে রুপান্তর করা হবে। পর্যায়ক্রমে এ ইউনিয়নের সকল সমস্যা সমাধান করা হবে বলে জানান তিনি।
ছাতক উপজেলা আওয়ামী লীগের সদস্য ও এলঙ্গী মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাজী ময়না মিয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন-ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাহাদাত লাহিন, সুনামগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির(পবিস) ডিজিএম একেএম জাহিদুল ইসলাম, পবিস-এর সচিব পীর মোহাম্মদ আলী মিলন, যুক্তরাজ্য প্রবাসী মোবারক আলী, উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল আহমদ, জাউয়া বাজার ইউনিয়ন চেয়ারম্যান মুরাদ হোসেন, ভাতগাঁও ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাস্টার, সিলেটস্থ ছাতক সমিতির সাধারণ সম্পাদক আফজল হোসেন, আনোয়ার হোসেন আনু ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলাম প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত