বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

জামালগঞ্জে দুই ইউপি নির্বাচনের তফসিল ঘোষনা, সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁফ



জামালগঞ্জ প্রতিনিধি:: স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১০ এর বিধি-১০ অনুযায়ী সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার জামালগঞ্জ সদর ও নব গঠিত জামালগঞ্জ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য এবং সাধারণ সদস্য পদে নির্বাচনের জন্য উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ ইউসুফ-উর-রহমান সময় সূচি ধার্য করিয়া প্রজ্ঞাপণ জারী করেছেন। আগামী ২০ মার্চ রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার কার্যালয়ে মনোয়নয় পত্র দাখিল, ২১ মার্চ বাছাই, ২৮ মার্চ প্রার্থীতা প্রত্যাহার, ও ১৬ এপ্রিলে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ভোটার তালিকা অনুযায়ী ২ নং জামালগঞ্জ সদর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-১৮৭১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা-৯৩০৫ ও মহিলা ভোটার সংখ্যা-৯৪১৪ জন। নব গঠিত ৬ নং জামালগঞ্জ উত্তর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪৭৮৬ জন। এর মধ্যে পুরুষ সংখ্যা-৭৪৯১ ও মহিলা ভোটার সংখ্যা-৭২৯৫ জন রয়েছেন।
তফসিল ঘোষনা করার পর থেকে ইউনিয়নদ্বয়ের ভোটার ও প্রার্থীদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনায় নির্বাচনী আমেজ জমজমাট হয়ে উঠছে। আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সকল পদের সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে কৌশলে-কোশল বিনিময় করে নির্বাচনী প্রচারণায় দিন কাটাচ্ছেন। উভয় ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীরা নিজ নিজ দলের দলীয় মনোনয়ন পেতে লবিং করছেন। অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন বলে জানা যায়।
দুইটি ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদে যাদের নাম শুনা যাচ্ছে, জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান ফয়জুল আলম মোহন, সংরক্ষিত ইউপি সদস্যা ও নারী নেত্রী শারমিন সুলতানা, আ’লীগ নেতা জামিল আহমেদ জুয়েল, আবুল কালাম আজাদ, আবুল খায়ের ,আব্দুল হক চৌধুরী, মোঃ জাহাঙ্গীর গণি চৌধুরী, বিএনপি নেতা শফিকুর রহমান, মোঃ নাজিম উদ্দিন, উপজেলা চেয়ারাম্যান পুত্র, সাজ্জাদ মাহমুদ সাজিব, মোঃ জুয়েল মিয়া, মোজাম্মেল হক স্বপন, প্যানেল চেয়ারম্যান কামরুল ইসলাম।
নব-গঠিত ৬ নং জামালগঞ্জ উত্তর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদে যাদের নাম শুনা যাচ্ছে, এর মধ্যে সদর ইউয়িন পরিষদ ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইউসুফ আল আজাদ, জামালগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এম নবী হোসেন, মোঃ মোবারক আলী তালুকদার, সদর ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম, বিএনপি নেতা রজব আলী তালুকদার, বিএনপি নেতা ও ইউপি সদস্য আলী আক্কাছ মুরাদ, সমীরণ পুরকায়স্থ, ইউপি সদস্য মনির হোসেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত