মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বার্মিংহামে কলম- সাহিত্য সংসদের উদ্যোগে আড্ডা



চৌধুরী হাফিজ আহমদ: কলম সাহিত্য সংসদের উদ্যোগে বার্মিংহামে এক সাহিত্য আড্ডা আনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন কলম সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা লেখন শিক্ষক অধ্যাপক নজ্রুল ইসলাম হাবিবী।
উক্ত সাহিত্য সভায় আরও অংশ নেন  –  মুক্তিযুদ্ধা ও বিশিষ্ট শিক্ষাবিদ আইনজীবী সফিকুল ইসলাম কাবেরী , ক্রীড়া ব্যক্তিত্ব লুৎফুর রহমান লুকু , অধ্যাপক সৈয়দ ইকবাল , বৈজ্ঞানিক আব্দুল হামিদ ,আনজুমানে আল ইসলাহ স্পেন এর সভাপতি মাওলানা আব্দুর রাজ্জাক , ব্যবসায়ী রেহান গাওহার রুহুল্লাহ সাকিব শঙ্কর নন্দী ব্লাক কান্ট্রি এন এইচ এস এর গভর্নর জনাব বাম্রুল মিয়া বাংলাদেশের মুক্তিযুদ্ধের কমান্ডার আলাউদ্দিন, তারিক মাহমুদ, সার্বিক সহযোগিতায় ছিলেন মিস মারিয়াম মুসা।
চৌধুরী হাফিজ আহমদের উপস্তাপনায় এই সাহিত্য আড্ডায় সবাই প্রান খুলে কথা বলেন, রাজনীতি ধর্ম থেকে নিয়ে কথা হয় নির্বাচন ও সামাজিক নানা ব্যাপারে ।
সবাই আলোচনায় অংশ নিয়ে অনুষ্ঠানকে প্রানবন্ত করে তুলেন।  এতে নিজের লেখা গান গেয়ে শুনান ও কবিতা আবৃত্তি করে আরও রঙ্গ রসে জমিয়ে তোলেন কলম সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা জনাব নজ্রুল ইসলাম হাবিবী ।
আরও আলোচনা চলে উনার লেখা বই নিয়ে ও তার জীবনের নানা ঘটনা নিয়ে।
সভায় উপস্থিত সবাই উনার কর্মকে মহৎ ও দৃষ্টান্ত মুলক বলে প্রশংসা করেন ।  সভায় লেখককে রেখে আলোচনায় সন্তুষ্টি প্রকাশ করেন। সচরাচর লেখক জীবিত অবস্থায় এই রকম মুল্যায়ন করা হয়না , কিন্তু এই সভায় মুক্ত আলোচনায় লেখককে সম্মান জানালে সমাজে এর ভাল দিক প্রকাশ পাবে বলে সবাই অভিমত ব্যক্ত করেন ।
নজ্রুল ইসলাম  হাবিবী বই লিখে ও বিনা মুল্যে বিতরন করে যে  মহানুভবতার পরিচয় দিচ্ছেন সমাজ এতে অনেক উপকৃত হচ্ছে এবং হবে । তাঁর এইসব মহৎ কাজ অব্যাহত রাখবেন বলে উপস্থিতি আশা প্রকাশ করেন।
পরিশেষে কলম সাহিত্য সংসদের সাফল্য কামনা করে সভার সমাপ্তি হয় ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত