বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

বাহুবলে ছাত্রদের ঝগড়ার জের ধরে ফয়জাবাদ হাইস্কুলে হামলা, ছাত্রছাত্রীর বিক্ষোভ-অবরোধ



হবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় ছাত্রদের ঝাগড়া-বিবাদের জের ধরে হাইস্কুলে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কয়েক ছাত্র আহত হওয়ায় ছাত্রছাত্রীরা বিক্ষোভ, মানববন্ধন ও রাস্তা অবরোধ করে। পরে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে দোষীদের শাস্তি আশ্বাস দিলে ছাত্রছাত্ররা অবরোধ তোলে নেয়। ঘটনাটি ঘটেছে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ফয়জাবাদ উচ্চ বিদ্যালয়ে।
প্রত্যক্ষদর্শী ও বিদ্যালয় কর্তৃপক্ষ জানান, গত শনিবার বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভা চলাকালে ৭ম শ্রেণীর ছাত্র জুনায়েদ ও ৯ম শ্রেণীর ছাত্র আলী আহমেদ-এর মাঝে ঝাগড়া-বিবাদের ঘটনা ঘটে। তাৎক্ষণিক ভাবে কর্তৃপক্ষ বিষয়টি মিমাংসা করে দেন। স্কুল ছুটির পর স্থানীয় পূর্ব ভাদেশ্বর গ্রামের মিলাদ মিয়ার পুত্র ৭ম শ্রেণীর ছাত্র জুনায়েদ ও তার স্বজনরা রাস্তায় ছাত্রছাত্রীদের আটক করে মারধোর করে। এরপর আরো কয়েক দফা জুনায়েদ ও তার স্বজনরা শিক্ষাথীদের উপর হামলা করে। গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে জুনায়েদ ও তার স্বজনরা স্বশস্ত্র অবস্থায় বিদ্যালয়ে প্রবেশ করে ৯ম শ্রেণীর ছাত্র নাঈমের উপর হামলা চালায়। এ অবস্থায় বিদ্যালয়ের হট্টগোল সৃষ্টি হলে শিক্ষার্থীরা দিকবিদিক ছুটাছুটি করতে শুরু করে। এ সময় হামলাকারীরা বিদ্যালয়ের শিক্ষকদের সাথেও অসৌজন্যমূলক আচরণ করে। খবর পেয়ে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামানের নেতৃত্বে পুলিশ বিদ্যালয়ে হাজির হলে হামলাকারীরা পালিয়ে যায়। কয়েক দফা হামলার ঘটনায় বিদ্যালয়ের ছাত্রী আলী আহমেদ, রনি, নাঈম ও এক সিএনজি অটোরিকশা চালক আহত হয়। আহতদের বাহুবল হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।
এ দিকে হামলার ঘটনার পরপর বিদ্যালয়ের শিক্ষার্থী হামলাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে এবং নিকটবর্তী রশিদপুর-বাহুবল রাস্তায় অবরোধ সৃষ্টি করে যানচলাচল বন্ধ করে দেয়। অবরোধ চলাকালে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সভাপতি হারুন আল-রশিদ, প্রধান শিক্ষক প্রসিত কুমার দেব, ম্যানেজিং কমিটির সদস্য নাছিম উদ্দিন, সামিউল ইসলাম ও আব্দুর রউফ মায়া আলী, ছাত্র জুবেদ আলী ও ছাত্রী তানজিয়া আক্তার। পরে আন্দোলনকারীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মনিরুজ্জামান। এ সময় তিনি ২৪ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার প্রতিশ্রুতি দেন। এ আশ্বাসের প্রেক্ষিতে ছাত্রছাত্রীরা অবরোধ তোলে নেয়। এ ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তাৎক্ষণিক বৈঠকে মিলিত হয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত