রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শাহরুখ, গৌরী-জুহিকে আইনি নোটিশ



বিনোদন ডেস্ক:: আইপিএল লেনদেনে বিদেশি মুদ্রা আইন (ফেমা) লঙ্ঘনের অভিযোগে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ভারতীয় আইনি সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-ইডি।
নোটিশ পেয়েছেন শাহরুখের স্ত্রী গৌরী খান, কেকেআরের আরেক মালিক জুহি চাওলাসহ অন্য কর্তারাও। ইডি জানিয়েছে, শাহরুখদের সংস্থা নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড-কেও (কেআরএসপিএল) নোটিশ দিয়েছে তারা।
এই সংস্থার ডিরেক্টর গৌরী। তাদের অধীনে কেকেআর। অভিযোগ, বছর আট-নয় আগে কেআরএসপিএল-এর ৯০ লক্ষ শেয়ার ১০ রুপি দরে মরিশাসের সংস্থা দ্য সি আইল্যান্ড ইনভেস্টমেন্ট লিমি়টেডকে বেচে দেওয়া হয়েছিল।
অথচ সেই সময়ে প্রত্যেক শেয়ারের দর যাচ্ছিল ৮৬ থেকে ৯৯ রুপি। ইডি’র দাবি, এই ‘ক্ষতি’র জেরে সরকার ৭৩ কোটি ৬০ লাখ রুপি মূল্যের বিদেশি মুদ্রা কম পেয়েছিল।
এই ধরনের অভিযোগের ক্ষেত্রে তদন্ত করে দেখা হয়, ইচ্ছাকৃত ভাবে শেয়ারের দাম কম দেখিয়ে অন্যত্র টাকা সরানো হয়েছে কি না। ২০০৮-০৯ সালে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি মালিকদের নিয়ে অনুসন্ধান শুরু করে ইডি। শাহরুখের বক্তব্য নেয়া হয়েছে কয়েকবার। নোটিশে ১৫ দিনের মধ্যে তাঁদের জবাব দিতে বলা হয়েছে। খবর দ্য হিন্দু।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত