শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বর্নাঢ্য আয়োজনে দারুল হিকমাহ জামেয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন



বর্নাঢ্য আয়োজনে সকাল নয়টা থেকে শুরু করে উৎসবমুখর পরিবেশে বালক ও বালিকা শাখায় পৃথক পৃথক আয়োজনে নানা ধরনের প্রতিযোগিতা শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের মাধ্যমে নবীগঞ্জের দারুল হিকমাহ জামেয়া ইসলামিয়া আলিম মাদরাসায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।
আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো: নজরুল ইসলাম। মাদরাসার অধ্যক্ষ মো: লুৎফুর রহমান এর সভাপতিত্বে ও সহকারী মৌলভী হাফেজ মাও: লুৎফুর রহমানের পরিচালনায় উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য পেশ করেন ম্যানেজিং কমিটির সদস্য মো; আক্কাছ আলী, শিক্ষক জনাব সোহেল আহমদ, মাও: আব্দুল মান্নান, ফায়জুর রহমান, যুবায়ের আহমদ প্রমুখ।
বালক শাখার বিভিন্ন ধরনের প্রতিযোগিতা পরিচালনা করেন শিক্ষক সোহেল আহমদ, যুবায়ের আহমদ, ফায়জুর রহমান, হাফেজ লুৎফুর রহমান,  মাও: শফিকুল ইসলাম, মাও: নাঈম উদ্দীন, আলী বাহার প্রমুখ। বালিকা শাখার প্রতিযোগিতা পরিচালনা করেন শিমলা বেগম, সাহেদা বেগম, উম্মে সাদিয়া নওরিন, নাদিয়া আক্তার নিপা, শাহ নাঈমা আক্তার, শিল্পী তালুকদার প্রমুখ শিক্ষিকা।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পাকিস্থানী শাসকদের রাজনৈতিক নিপীড়ন, অর্থনৈতিক শোষন ও অপশাসনের বিরুদ্ধে দীর্ঘ সংগ্রামের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুনিপুন নেতৃত্ব ও জেনারেল আতাউল গণি ওসমানী, মেজর জিয়াসহ বীর মুক্তিযোদ্ধাদের সীমাহীন আত্বত্যাগের বিনিময়ে নয়মাসের রক্তঝড়া যুদ্ধের মাধ্যমে বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক এই সোনার দেশটির মাথা উঁচু করে দাঁড়ানো সুযোগ হয়েছে। স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত দেশের অনেক উন্নতি সাধিত হলেও বৈশ্বিয়িক প্রতিযোগিতায় আমরা যথেষ্ট পিছিয়ে আছি। দেশকে উন্নতির শিখড়ে সমাসীন করার জন্য বলিষ্ট নেতৃত্ব দিতে ছাত্র-ছাত্রীরা কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে নিজেদেরকে যোগ্য করে তুলতে হবে।  দেশকে স্বাধীন করে দিয়ে মুক্তিযোদ্ধারা দেশ গড়ার দায়িত্ব নতুন প্রজন্মের উপর অর্পন করে গেছেন। এখন ছাত্র-ছাত্রীদেরকে দেশ পরিচালনার দায়িত্ব্ নেয়ার প্রস্তুতি নিতে হবে।
অত:পর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মুক্তিযুদ্ধে আত্বত্যাগকারী মহান ব্যক্তিগণের জন্য মোনাজাতের  মাধ্যমে প্রোগ্রাম শেষ হয়।

(প্রেস বিজ্ঞপ্তি)

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত