শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

‘দয়া করে বাংলাদেশকে কাশ্মির বানাবেন না’



নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দয়া করে আপনি বাংলাদেশকে কাশ্মির বানাবেন না। নিজের ক্ষমতায় থাকার স্বপ্নকে বাস্তবায়ন করতে গিয়ে প্রতিরক্ষা চুক্তির মাধ্যমে বাংলাদেশের মানুষের ভাগ্যকে ভারতের জিম্মায় তুলে দেবেন না।
মঙ্গলবার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এমনিই নানাধরনের অর্থনৈতিক ও বাণিজ্যিক চুক্তির মাধ্যমে বাংলাদেশ ক্রমাগত চরম লোকসানের দিকে ধাবিত হচ্ছে। এখন বাংলাদেশে বেসরকারি চাকুরখাতে ভারত আধিপত্য বিস্তার করছে। বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনও এখন ভারতীয়করণ করা হচ্ছে।
রিজভী বলেন, কৌশলে বাংলাদেশের টেলিভিশনে ভারতীয় গণমাধ্যমের সীমাহীন প্রচার-প্রসার তুঙ্গে থাকায় আমাদের হাজার বছরের ভাষা-সংস্কৃতি এখন আধিপত্যবাদী আগ্রাসনের শিকার। সুতরাং বাংলাদেশের সঙ্গে ভারতের প্রতিরক্ষা চুক্তি হবে বাংলাদেশকে উপনিবেশ বানানোর এক সুদুরপ্রসারিত অশুভ পরিকল্পনার অংশ।
বিএনপির এই নেতা বলেন, ‘চীনের কাছ থেকে দুটি সাবমেরিন কিনে প্রধানমন্ত্রী এখন বিপাকে। কারণ ভারত মনে করছে, শেখ হাসিনার ওপর চীনের প্রভাব বৃদ্ধি পাচ্ছে। ভারত তার পরীক্ষিত বন্ধুর এ ধরণের বিচ্যুতিতে উদ্বিগ্ন হয়ে পড়েছে। তাই ভারত এখন শেখ হাসিনার ওপর থেকে চীনের প্রভাব কাটাতেই প্রতিরক্ষা চুক্তি করার চেষ্টা করছে।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান- ডা এ জেড এম জাহিদ হোসেন, উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, আবদুল আউয়াল খান, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত