শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলে মুষলধারে বৃষ্টি : জনজীবন বিপর্যস্ত



শ্রীমঙ্গল সংবাদদাতা:: শ্রীমঙ্গলে বুধবার সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। অবিরাম বৃষ্টিতে জনজীবন বিপযস্ত হয়ে পড়েছে। বৃষ্টির ফলে স্কুল, কলেজ ও অফিসগামীরা দূর্ভোগে পড়েন। শহরে রিকশাসহ যান চলাচল ছিল কম। দুপুর ১২:৫৭ মিনিটে বৃষ্টি ছেড়েছে।
শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র অবজারভার মো. হারুনুর রশীদ জানান, বুধবার সকাল ৬ টা থেকে সকাল ৭:৩০ পর্যন্ত অবিরাম বৃষ্টি হয়েছে। বৃষ্টির সাথে ছিল বজ্রপাত। তারপর কিছুসময় বিরতি দিয়ে সকাল ৯:০২ মিনিটে আবার বৃষ্টি শুরু হয় চলে দুপুর ১২:৫৭ মিনিট পর্যন্ত। ১২:৫৭ মিনিটে বৃষ্টি ছেড়ে যায়।এর পর আবার ও থেমে থেমে বৃষ্টি হয়েছে। হারুনুর রশীদ আরো জানান,বুধবার সকাল ৬ টা থেকে দুপুর ১২:৫৭ পর্যন্ত ১০৬.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে।
এছাড়াও সকাল থেকে আজ দুপুর ১২:৫৭ পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ১৫৫.২ মিলিমিটার।
মৌলভীবাজারে টানা বৃষ্টিপাত ও উজান থেকে পাহাড়ি ছড়া থেকে নেমে আসা পানিতে তলিয়ে গেলে শ্রীমঙ্গল উপজেলার বোরধান, রাস্তা ঘাট, বাড়ীঘর ও বিনোদন কেন্দ্রসহ নিন্মাঞ্চাল। আকর্ষিক বন্যায় নষ্ট হয়ে গেছে কয়েক হাজার হেক্টর বোরো ফসল। এতে দূর্ভোগে পড়েছেন জেলার হাজার হাজার মানুষ। মঙ্গলবার রাত থেকে বুধবার এ রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত ছিল।
মৌলভীবাজার জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: শাহজাহান জানান, এ বছর জেলার ৩৫ হাজার হেক্টর জমিতে বোর ধানের আবাধ হয়েছে কয়দিনের টানা বৃষ্টিতে বিভিন্ন হাওরের প্রায় ১০ হাজার ২শত হেক্টর ফসলি জমি পানিতে তলিয়ে গেছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত