শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সুনামগঞ্জ জেলাকে দুর্গত এলাকা হিসেবে করার দাবীতে সমাবেশ



অনিমেষ দাস জামালগঞ্জ,সুনামগঞ্জ::সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষনার দাবীতে জামালগঞ্জে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা রেষ্ট হাউজ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মু. রশিদ আহমদ।

হাফিজ ওলিউর রহমান’র সঞ্চালনায় কৃষক সমাবেশে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য ও আ’লীগ নেতা আব্দুল মুকিত চৌধূরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও আ’লীগ নেত্রী হাফিজা আক্তার দিপু, উপজেলা আ’লীগের সহ সভাপতি ও ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুণা সিন্দু তালুকাদার, জেলা বিএনপি নেতা মুক্তার হোসেন তালুকদার, উপজেলা বিএনপি’র সভাপতি ও সাচনা বাজার ইউপির সাবেক চেয়ারম্যান নুরুল হক আফিন্দী, জাতীয়পার্টির সাবেক সভাপিত ও ভীমখালী ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল মন্নান তালুকদার, বিএনপির নেতা জুলফিকার চৌধুরী রানা ও আব্দুল মতিন, জমিয়ত নেতা মাও: আব্দুল কাদির, কাজী রশিদ আহমদ, মাও: আজিজুল হক, মাও: এখলাছুর রহমান, মাছরাঙার টিভি’র জেলা প্রতিনিদি এমরানুল হক চৌধুরী, মাও: তৌহিদুল ইসলাম, হাফিজ আল জাবের, জামালগঞ্জ প্রেসক্লাব সভাপিত অঞ্জন পুরকায়স্থ ও কোষাধ্যক্ষ আখতারুজ্জামান তালুকদার, মাও: তাহির আহমদ, খেলাফত মজলিসের নেতা আলী আকবর, কৃষকলীগ নেতা আলী আমজাদ, ছাত্রদল নেতা মইনুল ইসলাম, জমিয়ত নেতা মাও: সাইফুল ইসলাম ও মতিউর রহমান, কে এম বাশার, ইসলামী আন্দোলন নেতা মফিজুর রহমান আলাল, আ’লীগ নেতা মকবুল হক আফিন্দী, শিক্ষক ইমদাদুল হক, উবাদুল্লা আল মামুন, কৃষক শফিকুল ইসলাম, মতিউর রহমান, সামছুল ইসলাম, ফরহাদ প্রমূখ।
বক্তারা বলেন, সম্প্রতি আকস্মিক বন্যায় জামালগঞ্জ উপজেলা সহ সুনামগঞ্জ জেলার সকল হাওর পানিতে তলিয়ে যাওয়ায় সর্বশান্ত কৃষকের হাহাকার ও আহাজারিতে প্রকম্পিত হয়ে উঠছে হাওরের আকাশ। জেলার এক কোটিরও বেশী জনগোষ্ঠির জীবন-জীবিকা ধারণের জন্য খাদ্য-বন্ত্র, চিকিৎসা সহ সব ধরণের সহায়তার জন্য সরকারের কাছে আহ্বান জানান। জেলাকে দুর্গত এলাকা ঘোষনা করে সরকারী-বেসরকারী সকল ঋণ মওকুফের দাবী করেন। বক্তারা আরো বলেন, যত দিন পর্যন্ত এই দাবী পূরণ না করা হবে তত দিন পর্যন্ত জেলার সকল কৃষকদের নিয়ে এই দাবী আদায়ে সভা-সমাবেশ চলবে। পাউবোর দুর্নীতিবাজ কর্মকর্তা, ঠিকাদার ও পিআইসি কমিটির বিচারের দাবী জানানো হয়। অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীদের প্রতি দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে রাখতে প্রশাসনের ভ্রাম্যমান আদালত অব্যাহত রাখার আহ্বান জানিয়ে ১১ দফা দাবীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করা হয়।##

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত