রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

৩ জঙ্গির ফাঁসিতে মানুষের স্বস্তি: স্বরাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক:: নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ নেতা ‘মুফতি’ আব্দুল হান্নানসহ ৩ জঙ্গির ফাঁসিতে দেশের মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
তিনি বলেন, জঙ্গিদের ফাঁসির মাধ্যমে বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। তিন জঙ্গির ফাঁসি কার্যকর তারই প্রতিফলন।
বুধবার (১২ এপ্রিল) দিনগত রাত সাড়ে ১২টায় রাজধানীর ধানমন্ডিস্থ নিজ বাসভবনে বাংলানিউজের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী।
ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার দায়ে শীর্ষ জঙ্গি নেতা ‘মুফতি’ হান্নান ও জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুলের ফাঁসি কার্যকর হয়েছে কাশিমপুরের হাই সিকিউরিটি কারাগারে। আর সিলেটে ফাঁসি কার্যকর হয়েছে জঙ্গি দেলোয়ার হোসেন রিপনের।
এসব বিষয়ে মন্ত্রী বলেন, এ জঙ্গিরা দেশের ৬৪টি জেলার মধ্যে ৬৩টি জেলায় একযোগে বোমা ফাটিয়েছিল। রমনার বটমূলে নিরীহ মানুষ হত্যা করেছিল। কোটালীপাড়ায় বঙ্গবন্ধু কন্যাকে হত্যার জন্য ৬৭ কেজি বোমা পুঁতেছিল। এতো বড় জঙ্গি, এতো বড় অপরাধীর ফাঁসির রায় কার্যকর হয়েছে। দেশের মানুষ এতে খুশি।
দৃঢ়তার সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কোনো জঙ্গি সংগঠন এ দেশে থাকতে পারবে না। আমরা জঙ্গিবাদ নির্ম‍ূলের জন্য কাজ করছি। এখন পর্যন্ত তাদের নির্ম‍ূল করতে না পারলেও নিয়ন্ত্রণ করতে পেরেছি।
দেশের কোথাও ইসলামিক স্টেট (আইএস) নামক জঙ্গি সংগঠনের অস্তিত্ব পাওয়া যায়নি বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
তিনি বলেন, জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম বা হরকাতুল জিহাদসহ বিভিন্ন নামে জঙ্গিরা আত্মপ্রকাশ করে। আসলে এদের কোনো পক্ষ নেই। দেশকে অস্থিতিশীল করতেই এরা অপতৎপরতা চালাচ্ছে।
দেশের জনগণ জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, জনগণের সহযোগিতার কারণে জঙ্গি গোষ্ঠী মাথাচাড়া দেবার আগেই তাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিজেদের জীবনবাজি রেখে আইনের আওতায় এনেছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত