বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

রিশা হত্যা: ওবায়দুলের বিচার শুরু



নিউজ ডেস্ক::রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের মেধাবী ছাত্রী সুরাইয়া আক্তার রিশার (১৪) হত্যাকারী বৈশাখী টেইলার্স এর কাটিং মাষ্টার ওবায়দুলের বিচার কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার দুপুরে ঢাকা মহানগর অষ্টম অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক আবুল কাশেম এ হত্যা মামলার অভিযোগ গঠন করেন। এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রিশা হত্যা মামলার বিচার কার্যক্রম শুরু হলো।

রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন বলেন, রিশা হত্যা মামলাটি খুবই গুরুত্বের সঙ্গে দেখা হয়েছে। মামলায় ওবায়দুলকে একমাত্র আসামি করে চার্জশিট দাখিল করা হয়েছে। মামলায় অন্য কারো সম্পৃক্ততা পাওয়ায় যায়নি।

উল্লেখ্য, গত ২৪ আগষ্ট রাজধানীর উইলস ফাওয়ার স্কুলের সামনের ফুটওভার ব্রীজের কাছে রিশাকে ছুরিকাঘাত করে ওবায়দুল। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ আগষ্ট রবিবার সে মারা যায়।

গত ৩১ আগস্ট ভোরে নীলফামারী থেকে ওবায়দুলকে গ্রেপ্তার করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে ১ সেপ্টেম্বর ঢাকা সিএমএম আদালতে ওবায়দুলকে হাজির করে রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন ১০ দিনের রিমান্ড আবেদন করলে ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে ৫ সেপ্টেম্বর ওবায়দুল রিশাকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত