বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ঝিনাইদহ জঙ্গি আস্তানায় জঙ্গি নেই, মিলেছে বিস্ফোরক



নিউজ ডেস্ক:: ঝিনাইদহ উপজেলার পোড়াহাটি গ্রামে পুলিশের ঘিরে রাখা জঙ্গি আস্তানায় কোন জঙ্গির অস্তিত্ব পাওয়া যায়নি। তবে সেখান থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক, গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। ২১ এপ্রিল শুক্রবার ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের স্পেশাল অ্যাকশন গ্রুপের অতিরিক্ত উপকমিশনার ছানোয়ার হোসেন এ কথা জানান।
তিনি বলেন, শুক্রবার বিকেল পাঁচটার পর ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঝিনাইদহ উপজেলার পোড়াহাটি গ্রামের কয়েকটি বাড়ি ঘিরে রাখেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে ওই এলাকার একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’ রয়েছে এমন ধারণার ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে বাড়িটির ভেতর বোমা তৈরির সরঞ্জামসহ প্রচুর পরিমাণ বিস্ফোরক পাওয়া গেছে।
ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, ঝিনাইদহের ওই জঙ্গি আস্তানা থেকে একটি নাইন এমএম পিস্তল, তিনটি সুইসাইডাল ভেস্ট, প্রেশার কুকার বোমা, ২০ কনটেইনার ভর্তি রাসায়নিক এবং প্রচুর পরিমাণে তৈরি বোমা (আইইডি) ও ডেটোনেটর পাওয়া গেছে। এর আগে অভিযান শুরুর সময় থেকে গ্রামের মোড়ে মোড়ে ঢাকা থেকে যাওয়া সোয়াট, র‍্যাব, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান করছিলেন। এছাড়াও সাদা পোশাকেও অনেক সদস্যকে দেখা গেছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত