রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী সুনামগঞ্জ আসছেন আজ : হাওরবাসীর প্রত্যাশা অনেক



সুনামগঞ্জ সংবাদদাতা ::প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শনে সুনামগঞ্জের শাল্লা আসছেন আজ রোববার। প্রধানমন্ত্রী আগমনের খবর শুনে হাওরপারের কৃষকদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। প্রধানমন্ত্রী তাদের আশার বাণী শোনাবেন-এমনটাই আশা করছেন ফসলহারা কৃষকরা।
হাওরপারের কৃষক সুশেন নন্দী বলেন, আমাদের একমাত্র বোরো ফসল সম্পূর্ণ পানি নিচে তলিয়ে যায়। আমাদের এলাকার অধিকাংশ কৃষকই গরিব এবং বর্গাচাষি। অনেকেই বিভিন্ন সংস্থা ও মহাজনি ঋণ নিয়ে জমি চাষ করেন আর এই জমির ফসল তুলে ঋণ পরিশোধ করেন এবং পরিবারের ভরণপোষণ চালিয়ে যান। এবারে অকাল বন্যায় হাওরের ফসল তলিয়ে যাওয়ায় কৃষকরা অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছেন। তাদের পক্ষে ঋণ পরিশোধ তো দূরের কথা, পরিবারের ভরণপোষণ চালানো কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে আমাদের হতাশাগ্রস্ত মনে আনন্দের সঞ্চার হয়েছে। আমাদের দাবি, প্রধানমন্ত্রী আমাদের সকল ব্যাংক ঋণ মওকুফ করবেন এবং সুদবিহীন ঋণের ব্যবস্থা ও রেশন পদ্ধতি চালু করবেন, আগামীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ প্রদানের ঘোষণা দেবেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী আজ রোববার সকাল ১০ টায় হেলিকপ্টার যোগে শাল্লায় অবতরণ করে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ শেষে দুপুর ১২ টায় ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন। তাঁর সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
প্রধানমন্ত্রী সফর সম্পর্কে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, কৃষকবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরন করতে হাওরবাসী প্রস্তুত। দুদিন হাওরপারে অবস্থান করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে আলাপ করে আশাবাদী হয়েছি, হাওরপারের বিভিন্ন এলাকা থেকে নৌকাযোগে প্রধানমন্ত্রীর সভায় লাখো মানুষের ঢল নামবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত