রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বন্যা পরিস্থিতি দেখতেসুনামগঞ্জে পৌঁছেছেন প্রধানমন্ত্রী



নিউজ ডেস্ক::ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শনে করতে সুনামগঞ্জে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৯টায় গণভবন থেকে হেলিকপ্টারে করে রওনা দিয়ে ১০টা ১০ মিনিটে সুনামগঞ্জে পৌঁছান তিনি। এদিকে শেখ হাসিনার আগমনকে ঘিরে স্থল ও জলপথে নিশ্চিদ্র নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় ১১শ’ পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম জানিয়েছেন, সকাল সাড়ে ১০টার দিকে হেলিকপ্টারে করে লো-ফ্লাইংয়ে অকাল বন্যায় ভেসে যাওয়া সুনামগঞ্জের বিস্তীর্ণ হাওরাঞ্চল পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। সকাল ১১টায় শাল্লা উপজেলা সদরে শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে তিনি ফসলহারা কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ শেষে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন। এদিকে প্রধানমন্ত্রীর আগমনে নতুন করে আশার সঞ্চার হয়েছে ফসলহারা কৃষকদের মাঝে। এখন তারা তাকিয়ে আছেন প্রধানমন্ত্রীর দিকে।

সুনামগঞ্জ জেলার ছোট-বড় ১৪২টি হাওরের ২ লাখ ২৩ হাজার ৮২ হেক্টর জমির ফসল তলিয়ে যায়। এতে সর্বশান্ত হয়ে পড়েছে জেলার দুই লাখ ৭৭ হাজার ১৮৮ টি কৃষক পরিবার। বন্যায় হাওরাঞ্চলে ক্ষতির পরিমাণ ৯০ শতাংশ। বোরো ফসল ডুবে যাওয়ার পর সেখানে শুরু হয় মাছ, হাঁস ও অন্যান্য জলজ প্রাণীর মড়ক। হাজার হাজার কৃষকের জীবিকা ঝুঁকির মধ্যে পড়েছে। বন্যায় সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা এবং ব্রাক্ষণবাড়িয়া জেলায় ব্যাপক ক্ষতি হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত