বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বৃটেনের নিউপোর্টে হুইপ শাহাব উদ্দিনকে নাগরিক সংবর্ধনা প্রদান



খায়রুল আলম লিংকন: বাংলাদেশের জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শাহাব উদ্দিন এমপির সম্মানে অতি সম্প্রতি যুক্তরাজ্য আওয়ামী যুবলীগ নিউপোর্ট শাখার উদ্যোগে ত্রিমোগলে এক নাগরিক সম্বর্ধনা ও ডিনারপার্টির আয়োজন করা হয়েছে।
যুক্তরাজ্য নিউপোর্ট যুবলীগ সভাপতি সাবেক ছাত্রনেতা মুহিবুর রহমান মুহিব এর  সভাপতিত্বে এবং নিউপোর্ট যুবলীগ  জেনারেল সেক্রেটারি বড়লেখার প্রাক্তন ছাত্রনেতা ফখরুল ইসলাম ও  জয়েন্ট সেক্রেটারি যুবনেতা  আনহার মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সম্বর্ধিত প্রধান অতিথি জননেতা আলহাজ্ব শাহাব উদ্দিন এমপি  ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য  ও  যুক্তরাজ্য  যুবলীগের সাবেক সহ সভাপতি  প্রাক্তন ছাত্রনেতা মকিস মনসুর আহমদ, নিউপোর্ট আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি  মাজেদুল হোসেইন নুনু, জেনারেল সেক্রেটারি আব্দুল হান্নান,ওয়েলস  আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম নজরুল, জেনারেল সেক্রেটারি এম এ  মালিক, সহ সভাপতি এস এ রহমান মধু,সোয়ানসীর জেনারেল সেক্রেটারি আবু সালেহ সুয়েব ও নিউপোর্ট সহ সভাপতি শাহ্‌ আনোয়ার আলী।
সভার শুরুতে মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকলশহীদানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন ও প্রধান  অতিথিকে ফুল দিয়ে সংবর্ধিত করেন নিউপোর্ট যুবলীগ ও প্রজন্ম ৭১ এর নেতৃবৃন্দ।
অনুষ্ঠানের সাবিক আয়োজনে নিউপোর্ট যুবলীগ সভাপতি ও জেনারেল সেক্রেটারির সাথে ছিলেন নিউপোর্ট যুবলীগের সিনিয়র সহ সভাপতি যুবনেতা  শাহ্‌ শাফি কাদির, সহ সভাপতি এম এ রউফ, জয়েন্ট সেক্রেটারি আনহার মিয়া,  জয়েন্ট সেক্রেটারি রুহল আমিন, সাংগঠনিক সম্পাদক সিতাব আলী, সাংগঠনিক সম্পাদক কবির আহমদ, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম, প্রজন্ম ৭১ এর সভাপতি বেলায়েত হোসেন খাঁন ও নাসির উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গোলাম মর্তুজা, লিয়াকত আলীম জয়নাল উদ্দিন  সিবুল, শাহ্‌জাহান খাঁন, হারুন অর রশিদ, লিলু মিয়া  আসকর আলী, শেখ মোহাম্মদ আনোয়ার, নুরুল আলম চুনু,  জামাল আহমদ বকুল, আসাদ মিয়া, ছালিক মিয়া, ফকরুল আলী, আব্দুল ওয়াহিদ বাবুল, বেলায়োত হোসেন খাঁন, বদর উদ্দিন চৌধুরী বাবর, যুক্তরাজ্য    যুবলীগ নেতা খালেদ উদ্দিন, যুবনেতা সেলিম আহমদ, যুবনেতা শামীম আহমদ, যুবনেতা মফিকুল ইসলাম, যুবনেতা ফেরদৌস রহমান, নিজাম উদ্দিন, মাহমুদ হোসেন, এটিন বাংলার বৃস্টলের প্রতিনিধি খায়রুল আলম লিংকন, আবুল কালাম মুমিন, রকিবুর রহমান, কামরুল হাসান, শাহ্‌ শাফি কাদির,  এম এ রউফ,  আনহার মিয়া, রুহল আমিন, সিতাব আলী,  কবির আহমদ, নজরুল ইসলাম, নাসির উদ্দিন ও ছাত্রনেতা শাহজাহান আহমদ শাওন সহ আওয়ামীলীগ, যুবলীগ, শ্রমিকলীগ  কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ, তাতীলীগ, ছাত্রলীগ, ওয়েলস বাংলাদেশ ইয়ুথ সোসাইটি, প্রজন্ম ৭১, বঙ্গবন্ধু পরিষদ, জিএসসি ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ইউকে ওয়েলসের নেতৃবৃন্দ সহ নিউপোর্ট, কাডিফ, সোয়ানসী, ব্রিস্টল ও ব্রিজেন্ড থেকে আগত বিশিষ্টজনেরা বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে হুইপ শাহাব উদ্দিন  প্রবাসীদেরকে বাংলাদেশে বেশি করে বিনিয়োগ ও নব প্রজন্মকে দেশে নিয়ে দেশের সাথে যোগসুত্র অটুট রাখার জন্য আহ্বান জানান। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হুইপ দৈত নাগরিকত্ব আইনে  প্রবাসীদের স্বার্থের পরিপন্থি কোন আইন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করবে না বলে  দৃঢ়তার সাথে অভিমত ব্যাক্ত করেছেন।
বিশেষ অতিথি আওয়ামীলীগ লিডার মকিস মনসুর আহমদের  বক্তব্যে  হুইপ শাহাব উদ্দিন এমপির রাজনৈতিক ও সমাজসেবামূলক নানা দিক তুলে ধরে  আগামীতে  হুইপকে পূর্ণ-মন্ত্রী হিসাবে বড়লেখা  ও জুড়ী  প্রবাসীরা  দেখতে চান  বলে মাননীয়  প্রধানমন্ত্রীর প্রতি দাবী জানান।
পরিশেষে নিউপোর্ট যুবলীগের পক্ষ থেকে ত্রিমোগলের অন্যতম ডিরেক্টর যুবলীগের  সিনিয়র সহ সভাপতি শাহ্‌ শাফি কাদির সহ রেষ্টুরেন্টের সকল ডিরেক্টরবৃন্দ সহ সকল ষ্টাফদের মজাদার খাবার পরিবেশন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
উল্লেখ্য যে, সংবর্ধনা অনুষ্ঠানে  বিপুল সংখ্যক লোকের উপস্থিতির মাধ্যমে নিউপোর্ট যুবলীগ এক নব  ইতিহাসের সৃষ্টি করায় বিভিন্ন শহর থেকে আগত অতিথিরা নিউপোর্ট যুবলীগ নেতাদের ভূয়শী প্রশংসা করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত