মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়: শতভাগ পাশে শিক্ষার্থীদের সাথে আনন্দে আত্মহারা শিক্ষক- শিক্ষিকারাও



শ্রীমঙ্গল প্রতিনিধি:: সিলেট শিক্ষাবোর্ডের ২০১৭ সালের অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ফলাফলে মৌলভীবাজার জেলায় শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শতভাগ পাশের হার নিয়ে ১ম স্থান ও সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয়ের পাশের হার শতভাগ নিয়ে ২য় স্থান অধিকার করেছে। শতভাগ পাশের হারের গৌরব অর্জন করায় বিদ্যালয়গুলোর শিক্ষার্থী ও শিক্ষক – শিক্ষিকারা আনন্দে উল্লাসে মেতে উঠেছেন।
শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু রঞ্জন দেবনাথ জানান, বিদ্যালয়েল সকল শিক্ষক শিক্ষিকাদের আপ্রান প্রচেষ্টায় এবং শিক্ষার্থীদরে অক্লান্ত পরিশ্রমের জন্য এবছর আমরা শতভাগ পাশের হার অর্জন করতে সক্ষম হয়েছি। এবছর এ বিদ্যালয় থেকে মোট ৯৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে ১৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। স্কুলে পাশের হার শতভাগ।
এদিকে এবারের এস এস সি পরীক্ষায় সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয় থেকে ৬৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। শতভাগ পাশের হার অর্জন করে। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন।
শ্রীমঙ্গল উপজেলায় সর্বোচ্চ জিপিএ-৫ পেয়ে শীর্ষ স্থান অধিকার করেছে দি বার্ডস রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ।
শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ক্লাস টিচার মো: সমশের কামাল (গণিত বিভাগ) জানান এবছর বিঞ্জান বিভাগ থেকে ৪৮ জন এবং মানবিক থেকে ৪৬ জন পারীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। মোট ৯৪ জনের মধ্যে ১৮ জন জিপিএ-৫ এবং অবশিষ্ট পরীক্ষার্থীরা এ গ্রেড পেয়েছে ৫৩ জন, এ – গ্রেড পেয়েছে ১৭জন, বি গ্রেড পেয়েছে ১ জন এবং সি গ্রেড পেয়েছে ১ জন।
শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীলিপ কুমার বর্ধন জানান, এবারের এস এস সি পরীক্ষায় শ্রীমঙ্গল উপজেলায় পাশের হার ৭৭.০৩ ০/০। গত বছরের তুলনায় এবছর পাশের হার কিছুটা কম। এবছর দুটি বিদ্যালয় শতভাগ পাশের হার অর্জন করেছে। শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যায়ল এবং সেন্ট মার্থাস উচ্চ বিদ্যালয় শতভাগ পাশের হার পেয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত