বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৬, আহত ৮৫



আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের মক্কায় পবিত্র ওমরাহ পালন শেষে ফেরার পথে মদিনা ও পশ্চিম সৌদি আরব সংযোগ মহাসড়কে কয়েকটি গাড়ির দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। এছাড়া, আহত হয়েছেন অন্তত ৮৫ জন। আহদের মধ্যে ১৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। নিহতরা কোন দেশের নাগরিক তা নিশ্চিত করতে না পারেনি সৌদি কর্তৃপক্ষ। তবে ধারণা করা হচ্ছে, নিহতদের মধ্যে বাংলাদেশি ও ভারতীয় নাগরিক থাকতে পারেন।

কাসিমের সিভিল ডিফেন্সের মুখপাত্র আব্দুল আজিজ আল তামিম বলেন, শুক্রবার রাতে রিয়াদের প্রাদেশিক রাজধানী আল কাসিমের বুরাইদা শহর থেকে ২শ’ ২৫ কিলোমিটার দূরে জাবালে তামিয়ার কাছাকাছি এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনাস্থল থেকে এক প্রবাসী জানান, একটি বাসের চাকা ফেটে গেলে ওই গাড়িটি মহাসড়কে আড়াআড়ি হয়ে যাওয়া। এসময় দ্রুত গতিতে পেছন থেকে আসা আরো কয়েকটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মদিনাসহ অন্যান্য শহর থেকে এখন পর্যন্ত ২৮টি উদ্ধারকারী দল অভিযান চালাচ্ছে বলে জানিয়েছেন সৌদি রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক। ধারণা করা হচ্ছে, সেসময় বাসগুলোতে ২শ’ জন যাত্রী ছিল। খারাপ আবহাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলেও জানানো হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত