বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘মেসি-রোনালদোকে খুন করা ছাড়া উপায় নেই’



খেলাধুলা ডেস্ক::মেসি ও রোনালদোকে খুন করতে চায়লেন ইতালির ২৬ বছর বয়সী স্ট্রাইকার মারিও বালোতেলি। তার ফুটবল প্রতিভা নিয়ে কারো প্রশ্ন নেই। কিন্তু মেজাজ নিয়ে সবার প্রশ্ন। মেজাজ-মর্জি ঠিক রেখে শুধু ফুটবলে মনোযোগ দিলেন মারিও বালোতেলি হতে পারতেন লিওলেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মতো। কিন্তু মাঝেমধ্যেই নানা অঘটনের জন্ম দিয়ে নিজের নামের পাশে যোগ করে ফেলেছেন ‘ব্যাড বয়’ বিশেষণ।

ম্যানচেস্টার সিটি, এসি মিলান ও লিভারপুলের পর বালোতেলি এখন খেলছেন ফ্রান্সের ক্লাব নিসে। ২০১৬-১৭ মৌসুম শেষ হওয়ার পর সামনের ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা পুরস্কার কে জিতবে তা নিয়ে ইতিমধ্যে শুরু হয়ে গেছে নানা আলোচনা। এই আলোচনায় যোগ দিলেন ইতালির ২৬ বছর বয়সী স্ট্রাইকার মারিও বালোতেলি।

তিনি কখনো ব্যালন ডি’অর জিততে পারবেন কি-না এমন প্রশ্নের জবাব দিলেন অন্যভাবে। লিওলেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর যুগে তার পক্ষে ব্যালন ডি’অর জেতা সম্ভব নয় বলেই মনে করেন তিনি। মজা করে বলেন, ‘আমার ব্যালন ডি’অর জেতার জন্য মেসি ও রোনালদোকে খুন করা ছাড়া উপায় নেই। ক্যারিয়ারের শুরু থেকে এ পর্যন্ত আমি যা করেছে তা ব্যালন ডি’অর জয়ের জন্য যথেষ্ঠ নয়।’ ২০১৬-১৭ মৌসুমে নিসের হয়ে ২৩ ম্যাচে ১৫ গোল করেছেন বালোতেলি।

অন্যদিকে ফর্মের তুঙ্গে থেকে লা-লিগার মৌসুম শেষ করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওলেন মেসি। রোনালদোর রিয়াল মাদ্রিদ এবার লা-লিগার শিরোপা জিতেছে। আর মেসির বার্সেলোনা জিতেছে কোপা দেল রে’র শিরোপা। রোনালদো এখন রয়েছেন ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের পথে। ৩ জুন চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে তার দলের প্রতিপক্ষ ইতালির ক্লাব জুভেন্টাস। ২০০৮ সালের পর মেসি এবং রোনালদো ছাড়া অন্য কেউ ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা পুরস্কার জেতেনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত