শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সারাদেশে নৌ-চলাচল শুরু



নিউজ ডেস্ক::উপকূলীয় অঞ্চল সহ দেশের বিভিন্ন জেলার মহাবিপদ সংকেত সরিয়ে নেওয়ার পর সারা দেশে নৌচলাচল শুরু হয়েছে। ৩০ই মে মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নৌযান চলাচলের অনুমিত দেয়।

এর আগে ঘূর্ণিঝড় মোরা’র কারণে চট্টগ্রাম ও কক্সবাজারে সাত এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে পাঁচ নম্বর সতর্ক সংকেত দিলে সোমবার দুপুর ১টা থেকে নৌচলাচল বন্ধ রাখতে নির্দেশ দেয় বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার জানান, মঙ্গলবার দুপুর সোয়া ২টা থেকে নৌযান চলাচলের অনুমিত দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় মোরা আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টার মধ্যে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে পড়েছে। এটি স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। বৃষ্টি ঝরিয়ে নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। তাই মহাবিপদ সংকেত নামিয়ে আবহাওয়া অধিদপ্তর থেকে সমুদ্র বন্দরেসমূহে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায়, গভীর নিম্নচাপটির প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের পার্থক্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে আজ রাত ৯টা পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থেকে পরবর্তীতে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত