শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

কমলগঞ্জ সীমান্তে বর্ডার হাট স্থাপন, কমলপুরে বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির যৌথ সভা



কমলগঞ্জ প্রতিনিধি:: বাংলাদেশের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের কুরমা সীমান্তে বর্ডার হাট স্থাপন নিয়ে বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতিতে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।
৬ জুন মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় ভারতের ত্রিপুরার কমলপুর টাউন হলে দু’দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।
কমলগঞ্জ উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বাংলাদেশের কুরমা সীমান্তে বর্ডার হাট স্থাপন নিয়ে প্রথম বারের মতো বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির যৌথ সভায় বাংলাদেশের পক্ষে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজেষ্ট্যাট মীর মো: মাহাবুবুর রহমান এবং ভারতের কমলপুরের এডিএম ডি, কে, চাকমা নেতৃত্ব দেন। সীমান্ত হাট ম্যানেজমেন্ট কমিটির সভায় বাংলাদেশের পক্ষে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) খন্দকার আশরাফুজ্জামান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, মৌলভীবাজার এর সহকারী কমিশনার নাসির উদ্দিন, বিজিবি ৪৬ ব্যাটেলিয়ানের কুরমা ক্যাম্পের কোম্পানী কমান্ডার মুমিনুল হক, ইসলামপুর ইউপি চেয়ারম্যান মো: আব্দুল হান্নান, ও কাস্টমস কর্মকর্তা এবং ভারতের বিএসএফ ও পুলিশের উর্দ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় সীমান্ত হাট স্থাপনে বাংলাদেশ ও ভারতীয় অংশে ৭৫ মিটার দীর্ঘ একটি ব্রিজ স্থাপনের বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া সীমান্তের ৫ কি.মি এলাকা, সপ্তাহে প্রতি মঙ্গলবার হাটবার, প্রত্যেকে সর্ব্বোচ্চ ২০০ ডলারের কেনাকাটা করতে পারবে। সীমান্ত হাটে বাংলাদেশের পক্ষ থেকে শাক-সবজি, প্লাস্টিক সামগ্রী, টয়লেট পেপার, মণিপুরী তাঁত এবং ভারতের পক্ষ থেকে মসলাসহ অন্যান্য পণ্য সামগ্রী বিক্রয় করা হবে। বর্ডার হাটের স্থান নির্ধারণ করা হয় ইসলামপুর ইউনিয়নের চাম্পারায় চা বাগান সংলগ্ন সোনারায় এলাকা।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বর্ডার হাট ম্যানেজমেন্ট কমিটির সভার সত্যতা নিশ্চিত করে বলেন, এটি প্রথম সভা ছিল। পরবর্তী সভায় বিস্তারিতভাবে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত