শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সুলতানা কামালের নিরাপত্তা নিশ্চিতের দাবি অ্যামনেস্টির



নিউজ ডেস্ক:: মানবাধিকার কর্মী সুলতানা কামালের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। হেফাজতে ইসলামের হুমকির প্রেক্ষাপটে সংস্থাটি এ দাবি জানায়।
এক বিবৃতিতে নিরাপত্তা নিশ্চিত ও সুলতানা কামালকে হুমকি দেয়া ব্যক্তিদের গ্রেফতারে কর্তৃপক্ষকে চাপ দেয়ার জন্য নিজেদের দাবির প্রতি সমর্থন জানাতে সবাইকে আহ্বান জানায় সংস্থাটি।
অ্যামনেস্টি বলছে, সুলতানা কামালকে হেফাজত কর্মী-সমর্থকদের এ ধরনের হুমকির ঘটনায় তারা বাংলাদেশ সরকারের কোনো ঊধ্বর্তন কর্মকর্তাকে প্রকাশ্যে নিন্দা জানাতে দেখেনি।
সুলতানা কামালের নিরাপত্তায় ব্যবস্থা নেয়া হয়েছে বলে গত ৬ জুন পুলিশ জানালেও কী ব্যবস্থা নেয়া হয়েছে সেটি স্পষ্ট করেনি জানিয়ে বিবৃতিতে বলা হয়, মানবাধিকার কর্মীদের রক্ষায় বাংলাদেশ কর্তৃপক্ষের অতীতের রেকর্ড খুব ভালো নয়।
উল্লেখ্য, বেসরকারি একটি টিভি চ্যানেলের টকশো আলোচনায় সুলতানা কামালের এক বক্তব্যকে কেন্দ্র করে তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ আনে হেফাজতে ইসলাম।
হেফাজত সমর্থকরা অনলাইনে ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে সুলতানা কামালের বিরুদ্ধে সহিংসতা উসকে দেয়ার মতো অনেক ভিডিও শেয়ার করে বলে বিবৃতিতে জানায় যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থাটি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত