সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারে মন্দির ও শশ্মানঘাটের ভিত্তিপ্রস্তর স্থাপনে প্রধান বিচারপতি ও ভারতীয় হাই-কমিশনার



মৌলভীবাজার প্রতিনিধি:: ভারত সরকারের অর্থায়নে ২ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের তিলকপুর সার্বজনীন পূজা মন্দির ও মন্ডপের আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রোববার (১১ জুন) দুপুর ১টায় তিলকপুর সার্বজনীন পূজাম-প প্রাঙ্গণে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) ও ভারতের হাই-কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা পূজা মন্দির ও ম-পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে ৮৭ লাখ টাকা ব্যয়ে ভারতীয় অর্থায়নে তিলকপুর ললিতমোহন-ধনবতী মহাশশ্মানঘাটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই-কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।
এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকট মিসবাহ উদ্দিন সিরাজ, মৌলভীবাজার জেলা পরিষদ প্রশাসক আজিজুর রহমান, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুল হক প্রমুখ। এর আগে তিলকপুর গ্রামে পৌঁছালে প্রধান বিচারপতি, শিক্ষামন্ত্রী, ভারতীয় হাই-কমিশনারসহ অভ্যাগত অতিথিবৃন্দকে সড়কের দু’ধারে দাঁড়িয়ে তিলকপুর চাকুরিজীবি সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার সিংহসহ স্কুল-কলেজের শিক্ষার্থী, স্থানীয় এলাকাবাসী ও মণিপুরী সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
তিলকপুর সার্বজনীন পূজা মন্দির-ম-প ও এর ললিতমোহন-ধনবতী মহাশশ্মানঘাটের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে আলাপকালে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই-কমিশনার জানান, ভারত সরকারের অর্থায়নে এখানে দু’টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে এবং প্রকল্পগুলোর কাজ খুব দ্রুততার সাথে শেষ করা হবে। এলাকার উন্নয়নে ভূমিকা রাখায় তিনি প্রধান বিচারপতিকে ধন্যবাদ জানান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত