রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নিহত ৩ ব্যক্তিসহ কাশিমপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় মামলা



নিউজ ডেস্ক::গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়া এলাকার মাল্টিফ্যাবস লিমিটেড পোশাক কারখানায় ভয়াবহ বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহত তিন জনের নাম উল্লেখ সহ ৮/১০ জনকে অজ্ঞাত আসামি করে জয়দেবপুর থানায় মামলা করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, জয়দেবপুর থানাধীন চক্রবর্তী পুলিশ ক্যাম্পের এএসআই আব্দুর রশিদ বাদী হয়ে মঙ্গলবার রাতে জয়দেবপুর থানায় এ মামলা করেন। মামলা নং ১২।

জয়দেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম জানান, গাজীপুরে বয়লার বিস্ফোরণে নিহতের ঘটনায় কারখানার বয়লার অপারেটর আব্দুস সালাম, এরশাদ হোসেন, মনসুরুল হকের নাম উল্লেখসহ আরও ১০ জনকে আজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে।

কাশিমপুর নয়াপাড়া এলাকায় মাল্টিফ্যাবস লিমিটেড নামের পোশাক কারখানায় গতকাল সোমবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে বয়লার বিস্ফোরণে ১৩ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক মানুষ। এরই মধ্যে ১০ জনের লাশ তাঁদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিস্ফোরণে কারখানার একটি চারতলা ভবনের নিচতলা ও দ্বিতীয় তলার দুই পাশের দেয়াল, দরজা-জানালা ও যন্ত্রপাতি উড়ে যায় এবং দুমড়েমুচড়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে পড়ে ধ্বংসস্তূপে পরিণত হয়। মাল্টিফ্যাবস কারখানায় বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবার আট লাখ টাকা করে পাবেন। মঙ্গলবার দুপুরে শ্রম প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গাজীপুরের কাশিমপুরে পোশাক কারখানায় বিস্ফোরিত বয়লারটি মেয়াদোত্তীর্ণ ছিল বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলাম। মঙ্গলবার দুপুরে ওই পোশাক কারখানায় পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত