রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

চুনারুঘাটে সীমান্তবর্তীর বাল্লা স্থলবন্দরের নির্মাণ প্রকল্প ২০১৮ সালে পুরোধমে শুরু



চুনারুঘাট সংবাদদাতা:: বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী বলেছেন, হবিগঞ্জে চুনারুঘাট উপজেলাধীন বাল্লা স্থলবন্দর নির্মাণের লক্ষ্যে একনেকে অনুমোদিত হয়েছে। এই অর্থ বছরে জমি অধিগ্রহণ এবং আগামী বছরের শুরুতেই এর কার্যক্রম শুরু হবে।
তিনি বলেন, বন্দর হলে স্থানীয় জনসাধারণের কর্মসংস্থানের নতুন ক্ষেত্র তৈরি হবে। যোগাযোগব্যবস্থা উন্নত হবে। দুই দেশে ব্যবসা-বানিজ্য প্রসার ঘটবে। সম্প্রীতির সেতু বন্ধন সৃষ্টি করবে। সীমান্তবর্তীর এলাকার দারিদ্রতা মুক্তি পাবে।
গত শুক্রবার সকাল ১০ ঘটিকায় চুনারুঘাট বাল্লায় স্থলবন্দরের সম্ভাব্যতা যাচাইকালে তিনি এ সব মন্তব্য করেন।
এ সময়ে উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা ইউএনও সিরাজাম মুনিরা, গাজিপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবীর খান এবং বাংলাদেশ আমদানি-রপ্তানিকারক সমিতির সদস্যরা প্রমুখ।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সীমান্তবর্তীর বাল্লা স্থল বন্দর ও ভারতে ত্রিপুরার রাজ্যের খৌয়াই স্থলবন্দরটি পাকিস্তান অামলে তৈরি হয়ে আসছিলো। এর মধ্য দিয়ে বয়ে যাওয়া খৌয়াই নদীর প্রবাহিত হওয়ায় দুটির দেশের স্থলবন্দরের অবকাঠামোগত উন্নয়ন বিভিন্ন সমস্যাদি থাকায় হয় নি। ফলে এর কার্যক্রম স্তবিরতা ছিলো। সাম্প্রতিককালে বাংলাদেশ ও ভারতের বন্দর কর্তৃপক্ষ পুরোপুরি চালুর লক্ষ্যে একাধিকবার ওই স্থান পরিদর্শন করেন উর্ধ্বতন কর্মকর্তারা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত