শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

বৃটেনের কার্ডিফে হাইকমিশনের কনসূলার সার্ভিস অনুষ্ঠিত



  নাজমুল সুমন: গত ৯ই জুলাই বৃটেনের  বার্মিংহামের সহকারী হাইকমিশনের সার্বিক ব্যাবস্থাপনায় ও কার্ডিফ কাউন্টি কাউন্সিল এবং  কার্ডিফ কমিউনিটি নেতৃবৃন্দের  সহযোগীতায় আনন্দঘণ পরিবেশে কার্ডিফের গ্রেঞ্জটাউন দি হ্যাভ কমিউনিটি সেন্টারে  সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করা হয়েছে।
ওয়েলসের কার্ডিফ ছাড়াও সোয়ানসী নিউপোট ব্রিজেন্ড ও বারী সহ বিভিন্ন শহর থেকে কনসূলার সার্ভিসে প্রচুর লোকের সমাঘম হয়েছে। বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ জুলকার নাঈন এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসার বৃন্দের মধ্যে  হাইকমিশনের ২য় সচিব মোহাম্মদ রেজাউল করিম. এডমিনিস্ট্রেটিভ ও কনসূলার অফিসার এস এম গোলাম সরওয়ার  মাহবুব আলম পাটওয়ারী. মোহাম্মদ শরিফুল ইসলাম.  ও জয়নাল আবেদীন এই সার্ভিস প্রদান করেন।
সকাল ১১ ঘটিকা থেকে বিকেল ৫টা পযন্ত অনুষ্ঠিত কনসূলার সার্ভিসের শুরু থেকে শেযঅবধি কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ কার্ডিফ তথা ওয়েলসবাসীর পক্ষ থেকে এই  সার্ভিস প্রদানে সহযোগী হিসাবে ভৃমিকা পালন করেছেন।  বার্মিংহামের সহকারী  হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাঈন  সার্ভিস চলাকালে    কমিউনিটির সহযোগীতাকারী সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
এদিকে ওয়েলস বাংলা নিউজের এডিটর ও এটিন বাংলার ওয়েলস প্রতিনিধি  কমিউনিটি সংগঠক  সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ জুলকার নাঈন এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসারবৃন্দ ও আন্তরিকতার সাথে সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করায়  কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে কবে আর সার্ভিস হতে পারে এক প্রশ্নের জবাবে  বার্মিংহামের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নাঈন আগামী নভেম্বর মাসে আরেকটি কনসূলার সার্ভিস দেওয়া হবে বলে প্রতিশ্রুতি প্রদান করেছেন।
কমিউনিটির চাহিদার কথা বিবেচনা করে  আগামী  সার্ভিস সোয়ানসী  অথবা নিউপোট শহরে  হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত