বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

ফ্রেন্ডশিপ গ্রুপ ফ্রান্সের বনভোজন অনুষ্ঠিত



আবুল কালাম মামুন ,প্যারিস,ফ্রান্স থেকে  : ফ্রেন্ডশিপ গ্রুপ ফ্রান্সের  বার্ষিক বনভোজন ও সমুদ্র ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে। ১৬ জুলাই রোববার প্যারিসের অদূরে সাগর আর পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম ইতরাতে এ বনভোজন অনুষ্ঠিত হয়।

সকালে প্যারিসের লা শাপেল  থেকে ৬০ জন সদস্যকে নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় বনভোজনের। শুরুতেই সংগঠনের প্রধান উদ্যেক্তা জয় শিকদার শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হাসান হাওলাদার,শাহীন মোল্লা,শামসুল কবির।

এরপর প্যারিসের অদূরে সাগর আর পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম তিতরাতে এ যাত্রা শুরু হয়। এরপর হাসান কবিরের মনোমুগ্ধকর রসাত্বক বচনে পুরো বাসযাত্রায় অন্যরকম আনন্দ উপভোগ করে সবাই। পথিমধ্যে সবাইকে সকালের নাস্তা পরিবেশন করা হয়। বেলা সাড়ে ১২ টায় বাস পৌঁছে যায় ফ্রেন্ডশিপ গ্রূপ ফ্রান্সের গন্তব্য স্থানে।

এরপর দুপুরের খাবার শেষে সবাই অবলোকন করতে থাকেন  ইতরা সমুদ্র  বিচের প্রাকৃতিক নয়নাভিরাম।দল বেঁধে সমুদ্র স্নান ,সাঁতার খেলা,বেলাভূমিতে ফুটবল খেলা চলতে থাকে।

বিকেল ৫টায় হা‌বিবুর রহমা‌নের প‌রিচালনায়  শুরু হয় মনো মুগ্ধকর বিভিন্ন ধরণের খেলা।  পরে বনভোজনে আগত সকলকে নিয়ে শুরু হয় আকর্ষণীয় রাফেল ড্র। এতে সৌভাগ্যবান বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার জিতে নেন।

পরে সংগঠনের  উদ্যেক্তা  হাসান হাওলাদার, শাহীন মোল্লা,শামসুল কবিরের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, উদ্যেক্তা হাবিবুর রহমান,সাইদুল ইসলাম, সোহাগ মোহাম্মদ,মামুন ঢালী, শামীম আহমদ মোল্লা, কাওছার।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  মনির হোসেন, সাজু সরকার, রাজন মোড়ল প্রমুখ।

পরে সংগঠনের পক্ষ থেকে যারা গত বছর বৃদ্ব্যাশ্র‌মে , এতিমখানায়,পথ শিশুদের বস্ত্র ও আহার দান সহ বিভিন্ন কার্যক্রমে ও  সমাজসেবামূলক কাজে অগ্রণী ভূমিকা রেখেছেন    তাদেরকে এবং  পিকনিকের বিভিন্ন খেলায় বিজয়ীদের মধ্যে অতিথিরা পুরস্কার প্রদান করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত