মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বান্দরবানে পাহাড় ধস: এখনও নিখোঁজ ৭



নিউজ ডেস্ক::বান্দরবান-রুমা সড়কের পাহাড়ধসের ঘটনায় নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে সোমবার সকাল থেকে ফের অভিযান শুরু হয়েছে। সেনা সদস্য, পুলিশ, দমকল বাহিনীর সদস্যরা বিশেষ ব্যবস্থায় নিখোঁজদের উদ্ধারে প্রায় ৪শ’ ফুট লম্বা মোটা রশিসহ প্রয়োজনীয় যন্ত্রপাতি ব্যবহার করছেন।

মাটিচাপায় নিখোঁজরা হলেন- রুমা উপজেলার স্বাস্থ্য সহকারী মুন্নি বড়ুয়া (২৫), রুমা উপজেলা পোস্ট মাস্টার জাবিউল আলম (৪৫), রুমা কৃষি ব্যাংক কর্মচারী গৌতম নন্দী (৪০) এবং গৃহবধূ চিংমে মারমাসহ (৩০) অজ্ঞাত পরিচয়ে সাতজন। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়, জেলার ২৬ কি.মি. দূরে দৌলিয়ান পাড়া এলাকায় রোববার সকালে পাহাড়ি ঢলের পানি ও মাটির তোড়ে গভীর খাদে পড়ে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। ঘটনার পর তিনজনকে জীবিত অবস্থায় (আহত) উদ্ধার করা গেলেও সেখান থকে চিংমে হ্লা মারমা (২০) নামে এক তরুণীর লাশ উদ্ধার করা হয়।

রুমা উপজেলা পরিষদ চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা জানান, ওই এলাকায় হেঁটে পারাপারের সময় পাহাড়ধসের মাটিচাপায় এখনও নিখোঁজ রয়েছেন ওই চারজনসহ মোট ৭জন যাত্রী। তিনজন যাত্রী শ্রমিক এবং অঞ্জাতনামা বলেও তিনি উল্লেখ করেন। সড়কের নির্মাণ কাজের কারণে ওই স্থান পারাপারে নিষেধাজ্ঞার পরও তা অমান্য করেই বাসযাত্রীরা হেঁটে অন্য পাড়ে যাবার সময় পাহাড়ধসের শিকার হন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত