মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারে বনকর্মীদের ওপর হামলায় আহত ৬



মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: মৌলভীবাজার সদর উপজেলার গোমরা এলাকায় সামাজিক বনায়নের উপকারভোগী বাছাই সভায় বনকর্মীদের ওপর হামলা চালিয়েছে স্থানীয় জবরদখলকারীরা। আত্মরক্ষায় বনকর্মীরা ৪ রাউ- গুলি ছুড়ে। এ ঘটনায় উভয়পক্ষের ৬জন আহত হয়েছেন।
বনবিভাগ সূত্র জানায়, শনিবার (২৯ জুলাই) বিকেলে সদর উপজেলার মোস্তফাপুর ইউপি’র গোমরা এলাকায় সহকারী বন সংরক্ষক তবিবুর রহমানের সভাপতিত্বে সামাজিক বনায়নের উপকারভোগী বাছাই সভা চলছিলো। সভার একপর্যায়ে স্থানীয় জবরদখলকারীরা আশিক মিয়ার নেতৃত্বে কিছু লোক উপস্থিত হয়ে বনকর্মীদের সাথে বাকবিত-ায় জড়িয়ে পড়ে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় আত্মরক্ষার্থে বনকর্মীরা ৪ রাউ- ফাঁকা গুলি ছুড়ে। সংঘর্ষে ৩জন বনকর্মীসহ ৬জন আহত হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতরা হলেন বনপ্রহরী আনোয়ার হোসেন, শেখ শাহরিয়ার শান্ত, সুব্রত সরকার এবং অপরপক্ষের আশিক মিয়াসহ আরও ৩জন। আহতদের মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মৌলভীবাজার মডেল থানায় মামলা হয়েছে। এ ঘটনায় আশিক মিয়ার ছেলে রুমেল মিয়া ও রুমান মিয়াকে আটক করেছে থানা পুলিশ।
সূত্র জানায়, স্থানীয় বাসিন্দা আশিক মিয়া দীর্ঘদিন যাবত জবরদখল করে বনবিভাগের ভূমি ব্যবহার করায় তার সাথে বনবিভাগের মামলা চলছিলো। এরই প্রেক্ষিতে সভা চলাকালীন সভার ছবি তুলতে থাকে আশিক মিয়ার ছেলেরা। এ নিয়ে সংঘর্ষ বাধে।
মৌলভীবাজার ইকোপার্কের বিট কর্মকর্তা মোনায়েম হোসেন জানান, এ ঘটনায় বনবিভাগের ভূমি দখলকারী আশিক মিয়া ও তার পরিবারের মোট ৮জনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করে মামলা করা হয়েছে।
মৌলভীবাজার মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) সুহেল আহমদ জানান, এ ঘটনায় মামলা হয়েছে। ঘটনার পর পরই আশিক মিয়ার ২ ছেলেকে আটক করা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত