বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

মুক্তার অস্ত্রোপচারের সিদ্ধান্ত বুধবার



নিউজ ডেস্ক:: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন বিরল চর্মরোগে আক্রান্ত শিশু মুক্তার পরবর্তী ফলোআপ চিকিৎসা কী হবে তা নির্ধারণ করতে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের বৈঠক বসবে বুধবার।
এ বৈঠকেই সিদ্ধান্ত হবে মুক্তামনির হাতে অস্ত্রোপচার হবে কি হবে না, যদি হয় তাহলে সেটি কবে হবে। অস্ত্রোপচার না হলে সেক্ষেত্রে বিকল্প চিককিৎসা কী হবে সে ব্যাপারেও সিদ্ধান্ত হবে কাল।
ঢামেক বার্ন ইউনিটের মুক্তার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক আজ মঙ্গলবার এ সব তথ্য জানান।
এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি জানান, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ইতোমধ্যেই এক্সরেসহ দুটি ল্যাবরেটরি পরীক্ষা সম্পন্ন হয়েছে মুক্তার। ল্যাবরেটরি পরীক্ষার ফলাফলও হাতে এসেছে। এ পর্যন্ত দেয়া চিকিৎসা সম্পর্কে পর্যালোচনা শেষে মেডিকেল বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসকরা সম্মিলিতভাবে পরবর্তী ফলোআপ চিকিৎসা নির্ধারণ করবেন।
উল্লেখ্য, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে বিরল চর্মরোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তাকে নিয়ে বিভিন্ন প্রকাশিত হয়। গত ৯ জুলাই জাগো নিউজে ‘লুকিয়ে রাখতে হয় মুক্তাকে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ প্রতিবেদন প্রকাশের পর মুক্তার চিকিৎসা দেয়ার দায়িত্ব নেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তার যাবতীয় চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব নেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত