বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

আইসিইউতে মুক্তামনি, বায়োপসি সম্পন্ন



নিউজ ডেস্ক::বিরল রোগে আক্রান্ত মুক্তামনির বায়োপসি সম্পন্ন হয়েছে। বায়োপসির জন্য তার হাত থেকে টিস্যু সংগ্রহ করা হয়েছে। তাকে এখন আইসিইউতে নেওয়া হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অপারেশন থিয়েটারে শনিবার সকাল ১০টার দিকে তার বায়োপসি সম্পন্ন হয়।

অপারেশনের পর ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, মুক্তামনি এখন ভালো আছে। সংগৃহীত টিস্যু পরীক্ষা করতে পাঠানো হবে। তাকে এখন আইসিইউতে রাখা হয়েছে। বিকালে কেবিনে দেবো।

বার্ন ইউনিউটের পরিচালক ডা. আবুল কালাম আজাদ জানান, বায়োপসির জন্য মুক্তামনির হাত থেকে টিস্যু সংগ্রহ করা হয়েছে। সেটা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। মুক্তামনির বায়োপসির রিপোর্ট আসার পর গঠিত মেডিকেল বোর্ড ৭ আগস্ট আবারো বসবে পরবর্তী করণীয় নিয়ে। অস্ত্রোপচার করতে সময় লাগে ৪০ মিনিট।

এর আগে তাকে সকাল ৭টা ৫০ মিনিট অপারেশন থিয়েটারে নেওয়া হয়। অপারেশশের পুরো প্রক্রিয়ার যুক্ত ছিলেন বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, অধ্যাপক সাজ্জাদ খোন্দকার, অধ্যাপক ডা. রায়হানা আওয়াল, সহকারী অধ্যাপক তানভীর আহমেদ, সহকারী হেদায়েত আলী, কনসালটেন্ট ডা. আবু ফয়সাল, ডা. শারমিন সুমি, আবাসিক সার্জন হুসেন ইমাম, ডা. মাহবুবুর রহমান. ডা. লতা। আর অ্যানেসিথেশিয়ার বিভাগের প্রধান ডা. মোজাফফর আহমেদ, ডা. মৌমিতা তালুকদার ও ডা. জাহাঙ্গীর কবির।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত