শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজপ্রস্তুতি ম্যাচ শেষে চূড়ান্ত দল ঘোষণা



স্পোর্টস ডেস্ক::চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে চূড়ান্ত প্রস্তুতি। লক্ষ্য অস্ট্রেলিয়ার মোকাবিলা। তিনদিন ধরে চলেছে টানা অনুশীলন। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগে প্রস্তুতি চলেছে জহুর আহমেদ স্টেডিয়ামে।

আজ শুরু হচ্ছে তিন দিনের প্রস্তুতি ম্যাচ। এ ম্যাচ শেষে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরবে দল। সেখানেও ১৭ ও ১৮ই আগস্ট খেলবে আরো একটি প্রস্তুতি ম্যাচ। দু’টি ম্যাচ ঘিরেই নির্বাচকরা রাখবে কড়া দৃষ্টি।

অজিদের বিপক্ষে প্রথম টেস্টের জন্য সেরা দলটি বেছে নিতেই এই আয়োজন। এরপরই ১৯শে আগস্ট চূড়ান্ত দল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। বর্তমানে তিনি দলের সঙ্গে চট্টগ্রামেই আছেন।

সেখানেই তিনি দেশের স্বনামধন্য এক গণমাধ্যমকে বলেন, ‘আমরা চট্টগ্রাম ও ঢাকার প্রস্তুতি ম্যাচ দু’টি শেষ হলেই ১৯শে তারিখ অস্ট্রেলিয়ার বিপক্ষে চূড়ান্ত দল ঘোষণা করবো। এখনই এ নিয়ে কিছু বলতে পারবো না।’

দল নির্বাচন নিয়ে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘বোর্ডের (বিসিবি) বেশকিছু বিধি-নিষেধ আছে এখন। যে কারণে আমরা আগেই দল নিয়ে কোনো কথা সংবাদ মাধ্যমে বলতে পারবো না। এতটুকু বলতে পারি দু’টি প্রস্তুতি ম্যাচ হওয়ার পর দল ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি। তখনই অনুষ্ঠানিকভাবে আমরা বলবো।’

গতকাল ক্রিকেটাররা টিম হোটেলে বিশ্রামে কাটিয়েছেন। আজ প্রস্তুতি ম্যাচটি হবে স্টেডিয়ামের সেন্ট্রাল উইকেটেই। এর আগে সেন্ট্রাল উইকেটে অনুশীলন করেছে দল। মাঝের একটি উইকেট গত ৩ দিন ধরে পরিচর্যা করছেন মাঠকর্মীরা।

জানা গেছে, ওই উইকেটেই হবে বাংলাদেশ দলের তিন দিনের প্রস্ততি ম্যাচ। শুধু তাই নয়, টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম জানিয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টও হবে ওই উইকেটেই। মূলত টেস্ট উইকেটে প্রস্তুতি নিয়ে নিজেদেরকে এক ধাপ এগিয়ে রাখতে পেরে ভীষণ খুশি অধিনায়ক।

তিনি বলেন, ‘যে মাঠে টেস্ট খেলব, সে মাঠের সেন্ট্রাল উইকেটে অনুশীলন করা অনেক বড় সুযোগ আমাদের জন্য। ঢাকায় সারাদিন এভাবে অনুশীলনের সুযোগ হয় না। আর ওখানে আমরা সাইড উইকেটে নেট করেছি, এখানে সেন্ট্রাল উইকেটে। যে উইকেটে হয়তো টেস্ট খেলবো, সেই উইকেটেই প্র্যাকটিস ম্যাচ খেলবো। এটাও বড় সুযোগ

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত