বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

সংবিধানের ষোড়শ সংশোধনীআপিল বিভাগের রায় প্রত্যাখ্যান বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের



নিউজ ডেস্ক::সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে আপিল বিভাগ যে রায় দিয়েছে সেটি প্রত্যাখ্যান করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। এ রায়ের মধ্যে যে সকল পর্যবেক্ষণ দেওয়া হয়েছে তা অসাংবিধানিক ও অগণতান্ত্রিক এবং এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে মনে করে সংগঠনটি। শনিবার (১২ আগস্ট) দুপুরে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংগঠনের মহাসচিব ব্যারিস্টার ফজলে নুর তাপস। রায়ের পর্যবেক্ষণ গুলো স্বতপ্রনোদিত হয়ে যেন প্রত্যাহার করা হয় সে দাবীও করেছেন তিনি।

এদিকে, পর্যবেক্ষণ গুলো প্রত্যাহারের দাবীতে আগামী ১৩, ১৬ ও ১৭ আগষ্ট সারাদেশের আইনজীবী সমিতিতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।

‘সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশিনের চেয়ারম্যান এবিএম খায়রুল হক রায় নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা সঠিক এবং এ বক্তব্যের সাথে একমত পোষন করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। প্রধান বিচারপতি এ রায় ঘোষণার মাধ্যমে বঙ্গবন্ধুকে খাটো করেছেনে এবং অসাংবিধানিক লোকদের ক্ষমতায় আসার পথ সুগম করে দিয়েছেন’ বলে অভিযোগ তাপসের।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক ইউসুফ হোসেন হুমায়ূন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত