শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

শাহজালালে হাজীদের ফ্লাইট বিপর্য‌য়



নিউজ ডেস্ক::হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার দিবাগত রাত (২৬ আগস্ট) ৩টার বাংলাদেশ বিমানের হজ্জ ফ্লাইট (BG9015) বাতিল করা হয়েছে। প্রায় প্রতিদিনই বাতিল হচ্ছে ফ্লাইট। এ নিয়ে ৪ঠা আগস্ট থেকে শুরু হওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ১৯টি হজ ফ্লাইট বাতিল হয়েছে বলে জানা গেছে।

উদ্ভূত পরিস্থিতিতে হাব-ধর্ম মন্ত্রণালয় বেশ বিরোধে জড়িয়েছে। ভিসা হওয়া সত্ত্বেও হজযাত্রীদের ফ্লাইট না দেয়ার অভিযোগ মন্ত্রণালয়ের। অপরদিকে রিপ্লেসমেন্টসহ হজ অফিসের ধীরগতির অভিযোগ করছে হাব। এ জন্য ধর্ম মন্ত্রণালয়ের সচিব ও হজ পরিচালকের অপসারণ চেয়েছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

অপরদিকে টিকিট সিন্ডিকেট ও ট্রলিব্যাগে দুর্নীতি ও কৃত্রিম সংকট সৃষ্টি করে হজ ব্যবস্থাপনায় বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার কারণে হাবের কমিটি ভেঙে প্রশাসক নিয়োগের দাবি হজ ওমরা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের।

ফ্লাইট বিপর্যয় ঠেকাতে গত বৃহস্পতিবার বিমান মন্ত্রণালয়ে আন্ত:মন্ত্রণালয়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠক শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন জানিয়েছিলেন, শনিবার থেকে কোনো হজ ফ্লাইট খালি যাবে না।

কিন্তু শুক্রবার পর্যন্ত অবস্থার কোনো পরিবর্তন দেখা যায়নি। যদিও বলা হচ্ছে ইতিমধ্যে প্রায় ৭৫ হাজার হজযাত্রীর ভিসা প্রস্তুত হয়ে গেছে। কিন্তু এজেন্সিগুলো নানা অজুহাতে হজযাত্রীদের ভিসা দিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত