সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারে অং সান সুচির কুশপুত্তলিকা দাহ



মৌলভীবাজার সংবাদদাতা:: মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম গণহত্যা, বর্বর নির্যাতন , ধর্ষণ ও রোহিঙ্গাদের গ্রামে অগ্নিকান্ডের প্রতিবাদে ও তাদেরকে ফিরিয়ে নেয়ার দাবিতে ‘নাগরিক সমাজ মৌলভীবাজার’ এর উদ্যোগে গত শনিবার দুপুরে প্রেসক্লাব প্রাঙ্গণে ঘন্টা ব্যাপি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক এম মুহিবুর রহমান মুহিব এর সভাপতিত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, এডভোকেট মুজিবুর রহমান মুজিব, সমাজ সেবক ডাঃ ছাদেক আহমদ, বাংলারদিন পত্রিকার সম্পাদক বকশি ইকবাল আহমদ, লেখক ছাদেক আহমদ, এডভোকেট আব্দুল মতিন চৌধুরী, আ স ম ছালেহ সুহেল, মাওঃ খালেদ সাইফুল্লাহ, জেলা জাতীয় পার্টির সভাপতি সৈয়দ শাহাব উদ্দিন, লন্ডন প্রবাসী সাংবাদিক ও কমিউনিটি নেতা মকিস মনসুর আহমদ, হাফেজ তাজুল ইসলাম, মানবজমিনের ষ্টাফ রিপোর্টার মু,ইমাদ উদ-দিন, আহমদউর রহমান ইমরান, মাহিরুল ইসলাম মাহির, এমদাদুল হক, রুহিন আহমদ, মেরাজ চৌধুরী, এম এ সামাদ, রুয়েল চৌধুরী, এডভোকেট হাফেজ আব্দুল হালিম, জুবায়ের আলী আহমদ ও শাকিল আহমদ প্রমুখ।
বক্তারা বলেন , অবিলম্বে মিয়ানমারের রোহিঙ্গা মুসলিমদের হত্যাযজ্ঞ বন্ধ করতে হবে। যদি রোহিঙ্গা মুসলিমদের উপর নির্যাতন বন্ধ না হয়, তাহলে বাংলাদেশের নাগরিক সমাজকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলে মায়ানমারকে আন্তজার্তিক বিশ্ব থেকে এক ঘরে করে দিতে হবে বলে ও হুশিয়ারী প্রদান করেন।
উক্ত মানববন্ধন শেষে জেলার সর্বস্তরের লোক অং সান সুচির কুশপুত্তলিকা দাহ করে সুচির ফাঁসি চাই বলে নানা স্লোগান দেয়।
বাংলাদেশ সরকারকে মিয়ানমারের উপর কূটনৈতিক ও আন্তর্জাতিক চাপ বাড়ানোর দাবি জানান। দেশের সকল জনগণকে মিয়ানমারের পণ্য বর্জন করার আহবানও জানান বক্তারা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত