রবিবার, ৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

রাষ্ট্রীয় সফরে শ্রীলঙ্কা যাচ্ছেন সায়রা মহসিন



মৌলভীবাজার প্রতিনিধি :: শ্রীলংকা পার্লামেন্টের আয়োজনে আগামী ৪ ও ৬ অক্টোবর অনুষ্ঠেয় কনফারেন্স অব দ্যা এসোসিয়েশন অব সার্ক স্পীকার’স এন্ড পার্লামেন্টস অনুষ্ঠানে যোগ দিতে সংসদীয় প্রতিনিধি দলের সদস্য মনোনীত হয়ে শ্রীলংঙ্কা সফরে যাচ্ছেন মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন।

বাংলাদেশের ১২ সদস্য প্রতিনিধি দলের সাথে আগামী ৩ অক্টোবর শ্রীলংঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি। রাষ্ট্রীয় এই সফর শেষে আগামী ৭ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে। সৈয়দা সায়রা মহসিন এমপি মুঠোফোনে বুধবার দুপুরে রাষ্ট্রীয় এই সফরে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন।

সংসদীয় প্রতিনিধি দলের হয়ে রাষ্ট্রীয় এই সফরে যাচ্ছেন, বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি, হুইপ মো. শহীদুজ্জামান সরকার এমপি, মুন্সিগঞ্জ ২ আসনের এমপি বেগম সাগুফতা ইয়াসমিন, বরিশাল-২ আসনের এমপি তালুকদার মো. ইউনুস, সিনিয়র সচিব বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ড. মোহাম্মদ আব্দুর রব হাওলাদার, জাতীয় সংসদ সচিবালয়ের ডেপুটি সার্জেন্ট এ্যাট আর্মস এম সাদরুল আহমেদ খান, জাতীয় সংসদ সচিবালয়ের (আইন শাখা-১) এর উপসচিব মো. নাজমুল হক, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) মো. তারিক মাহমুদ, জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির ব্যক্তিগত সহকারী কাজী মো. মফিজুর রহমান, জাতীয় সংসদ সচিবালয়ের ফটোগ্রাফার আবুল আকতার হোসেন।

এর আগেও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এবং জাতিসংঘের যৌথ উদ্যোগে হেডকোয়ার্টার নিউ ইয়র্কে একটি অনুষ্ঠানে সংসদীয় প্রতিনিধি দলের সদস্য মনোনীত হয়ে অংশ নিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, সায়রা মহসিন এমপি বাংলাদেশের প্রয়াত সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর সহধর্মিণী ও মৌলভীবাজার-৩ আসনের সাংসদ। এছাড়াও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মন্ত্রীপরিষদ বিভাগ ২০১৬ সালের ২৪ নভেম্বর এক প্রজ্ঞাপনমূলে জাতীয় শিল্প উন্নয়ন পরিষদ পুনর্গঠন করা হয়েছে। কমিটিতে সিলেট বিভাগ থেকে কমিটির একমাত্র সদস্য নির্বাচিত করা হয় সদস্য সৈয়দা সায়রা মহসিনকে। ওই জাতীয় শিল্প উন্নয়ন পরিষদের সভাপতি প্রধানমন্ত্রী, সহ-সভাপতি শিল্প মন্ত্রী, সদস্য: অর্থ মন্ত্রী, বাণিজ্য মন্ত্রী, কৃষি মন্ত্রী, বস্ত্র ও পাট মন্ত্রী, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী, মৌলভীবাজার-৩ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসিন এমপি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত