শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

যশোরে ৯ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ



নিউজ ডেস্ক :: যশোরে নয়জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। ২৭ সেপ্টেম্বর বুধবার বিকেল পাঁচটার দিকে শহরের মণিহার বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের মধ্যে ছয় শিশু, দুই নারী ও একজন পুরুষ।

উদ্ধারকৃতদের বর্তমানে যশোর কোতোয়ালী থানায় রাখা হয়েছে। উদ্ধারকৃতরা হলো- মায়ানমারের আরাকান রাজ্যেরে পানিগাজিরি এলাকার মৃত ইমাম শরীফের ছেলে তফুর আলম (৪০), তার স্ত্রী মুর্শিদা বেগম (৩০), মেয়ে ইয়াসমিন আক্তার (৯), তাসনিম আক্তার (৫), ছেলে রিয়াজুল ইসলাম (৭), সাইফুল ইসলাম (৩), সহিদুল ইসলাম (৯মাস), ভাইজি জান্নাত আরা (২০) ও জান্নাত আরার ছেলে হামিদ হুসান (৯ মাস)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা জানান, মণিহার এলাকায় টহলরত পুলিশ সদস্যরা ওই নারী শিশুদের দেখে তাদের ডেকে খোঁজখবর নিলে তারা মায়ানমার থেকে আগত রোহিঙ্গা বলে জানায়। এরপর তাদের থানায় নিয়ে আসা হয়। উদ্ধারকৃতদের টেকনাফে আশ্রয় কেন্দ্রে পাঠানো হবে বলে জানিয়েছেন ওসি।

এদিকে উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানিয়েছেন, মায়ানমারে তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ায় তারা কয়েকদিন জঙ্গল পথ হেটে বান্দরবন আসে। এরপর কিছু লোক তাদের আশ্রয় ক্যাম্পে পৌছে দেবে বলে তাদের কাছে থাকা টাকা নিয়ে একটি গাড়িতে উঠিয়ে দেয়। এরপর তারা কোথায় এসেছে তাও জানে না।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত