শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সোমবার ২ দলের সঙ্গে বসছেন ইসি



নিউজ ডেস্ক::গ্রহণযোগ্য ও সুষ্ঠু একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ধারাবাহিকভাবে নির্বাচনী অংশীজনের সঙ্গে সংলাপে করছে নির্বাচন কমিশন (ইসি)। সুশীল সমাজ, গণমাধ্যমের পর গত ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলো সঙ্গে সংলাপ শুরু করেছে কমিশন।

এরই ধারাবাহিকতায় আগামীকাল সোমবার (২ অক্টোবর) সকাল ১১টায় বাংলাদেশ মুসলিম লীগ; বিকাল ৩টায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের সঙ্গে সংলাপ করবে কমিশন।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বিডি২৪লাইভ ডটকমকে বলেন, রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হবে । সংলাপে প্রধান নির্বাচন কমিশনারসহ চার কমিশনার উপস্থিত থাকবেন।

এছাড়া আগামী ৪ অক্টোবর বেলা ১১টায় বাংলাদেশ তরিকত ফেডারেশন, বিকেল তিনটায় বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি); ৫ অক্টোবর বেলা ১১টায় বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বিকেল তিনটায় জাকের পার্টি এবং ৮ অক্টোবর বেলা ১১টায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও বিকেল তিনটায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সঙ্গে সংলাপে বসবে ইসি ।

এরপর ৯ অক্টোবর: জাতীয় পার্টি। ১০ অক্টোবর: সকালে বিকল্পধারা বাংলাদেশ; (বিকালে ইসলামী ঐক্যজোট-পুনঃনির্ধারিত)। ১১ অক্টোবর: সকালে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি; বিকালে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি। ১২ অক্টোবর: সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি; বিকেলে গণতন্ত্রী পার্টি।

১৫ অক্টোবর: বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। ১৬ অক্টোবর: সকালে কৃষক শ্রমিক জনতা লীগ; বিকালে বাংলাদেশের সাম্যবাদী দল(এমএল)। ১৮ অক্টোবর: ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। ১৯ অক্টোবর: সকালে জাতীয় পার্টি-জেপি; বিকালে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি। এরপর ২২ অক্টোবর পর্যবেক্ষক, ২৩ অক্টোবর নারী নেত্রী এবং ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মত বিনিময় করবে ইসি।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ১৬ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রোডম্যাপ ঘোষণা করে ইসি। রোডম্যাপ অনুযায়ী এ সংলাপ হচ্ছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত