মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

রোহিঙ্গা বোঝাই নৌকাডুবিজীবন বাঁচাতে এসে লাশ হয়ে ভেসে আসলো ৯ রোহিঙ্গা



নিউজ ডেস্ক::মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে আসার পথে কক্সবাজারের টেকনাফের নাফ নদীর শাহপরীর দ্বীপ পয়েন্টে রোহিঙ্গাদের বহনকারী নৌকা ডুবির ঘটনায় আরও ৯ জনের লাশ উদ্ধার হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। মঙ্গলবার (১০ অক্টোবর) সকালে টেকনাফ থানার ওসি মো. মাইনুদ্দিন খান এ কথা জানান।

মিয়ানমারের দিক থেকে আসা রোহিঙ্গাদের বহনকারী একটি নৌকা গত রোববার (৮ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে নাফ নদীর গোলারচর পয়েন্টে এসে ডুবে যায়। এরপর সোমবার বিকাল পর্যন্ত দশ শিশুসহ বারো জনের লাশ উদ্ধার করা হয়।

জানা যায়, নাফ নদীর মিয়ানমার অংশে নাইক্ষংদিয়া নামের চরে ম্যানগ্রোভ ফরেস্টে লোকজন এসে জমায়েত হয়। তারপর তাদের মধ্য থেকে ৪৫/৪০ জনের একটি দল গতকাল ১৫/১৬ জনের ধারণ ক্ষমতার নৌকায় করে রওনা হয়।

কিন্তু তিন নম্বর সতর্কতা সংকেত চালু থাকায় সাগর ছিল উত্তাল। অতিরিক্ত যাত্রী বহনকারী নৌকাটি বাংলাদেশের শাহপরী দ্বীপে আসার সময় গোলার চরের কাছে রাত সাড়ে নটায় দিকে নাফ নদী ও সাগরের মোহনায় ডুবে যায়।

উল্লেখ্য, এর আগে সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় বঙ্গোপসাগরের ইনানী সৈকতের পাটুয়ারটেক নামক এলাকায় ৮০ জনেরও বেশি রোহিঙ্গাবাহী একটি নৌকা ডুবির ঘটনা ঘটেছিল। ওই দুর্ঘটনায় ২৩ জনের লাশ উদ্ধার হয়েছিল। এ নিয়ে ২৫টির মত নৌকাডুবির ঘটনায় ১৫২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত