সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

অভিনয় ছেড়ে ইসলামের পথে জনপ্রিয় অভিনেত্রী



বিনোদন ডেস্ক::অভিনয় জগৎ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের বিখ্যাত অভিনেত্রী এবং টিভি হোস্ট নূর বুখারী (৩৫)। তার এই সিদ্ধান্ত অনেক ভক্তকে হতাশ করেছে। পাকিস্তানের বিনোদন জগতে এক দশকের বেশি সময় ধরে সফলতার সঙ্গে কাজ করেছেন নূর। সম্প্রতি তিনি জানান, বিনোদন জগতের কোনো মাধ্যমেই আর দেখা যাবে না তাকে।

৯০ এর দশকে শিশু শিল্পী হিসেবে অভিনয়ে আসেন নূর। অভিনয় জীবনে ‘পেয়ার করা তো নাহি ডরনা’, ‘উরুসা’ এবং ‘জান্নাত’সহ বেশ কয়েকটি ছবিতে শিশু শিল্পী হিসেবে কাজ করেছেন নূর বুখারী। তার শেষ ছবি মুক্তি পায় ২০১৬ সালে। এতে তার সহ-অভিনেতা ছিলেন সাবেক স্বামী ওয়ালি হামিদ। ‘ভাই লোগ’, ‘আগ কা দরিয়া’, ‘তেরে পেয়ার মে’, ‘বিল্লি’, ‘জিল-ই-শাহ’, ‘কব আও গে’র মতো জনপ্রিয় ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন তিনি। এছাড়া ‘মর্নিং উইথ হাম’, ‘ফির তানহা’সহ বেশ কয়েকটি জনপ্রিয় টিভি শোতেও দেখা গেছে নূরকে। নূর ২০০০ সালে শান শহিদের বিপরীতে মুজে চান চাহিয়া ছবিতে অভিনয় করে পাকিস্তানের শীর্ষ অভিনেত্রী হিসেবে আবির্ভূত হন।

সম্প্রতি টেলিভিশন শোতে ৩৫ বছর বয়সী এ অভিনেত্রীকে হিজাব পরিহিত অবস্থায় দেখা গেছে। নূর বুখারী এখন নিয়মিত হিজাব পরছেন। হিজাব ছাড়া ঘর থেকে বাইরে হন না।

তার এ পরিবর্তনের বিষয়ে তিনি বলেন, ‘আমি একজন পরিবর্তিত নারী। আমার দর্শনসমূহও পরিবর্তিত হয়েছে। ‘আমি আল্লাহর কাছে কৃতজ্ঞ। কারণ তিনি আমাকে সঠিক পথ দেখিয়েছেন এবং নিজের ধর্ম ইসলামের সঙ্গে আমি আরও বেশি সম্পৃক্ত হতে পেরেছি। আমি ভাগ্যবান। ‘ আমার পরিশ্রম আমাকে আল্লাহর কাছাকাছি নিয়ে এসেছে এবং আমি আমার এই রূপান্তর সবার সঙ্গে ভাগ করে নেয়ার পাশাপাশি এই পথ সম্পর্কে জ্ঞান অর্জন করতে চাই। আমি ধর্মীয় অনুষ্ঠান করবো। বিশেষত ইসলামিক প্রক্রিয়ার মধ্যে ইসলাম গ্রহণ সম্পর্কে শিখব।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত