বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

ভাগ্য খুললো শফিউলের



খেলাধুলা ডেস্ক::স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের আগে অনুশীলনের সময় টাইগার পেসার মুস্তাফিজুর রহমান পায়ের গোড়ালিতে চোট পেয়েছিলেন। এরই ফলশ্রুতিতে প্রথম ওয়ানডে ম্যাচে খেলতে পারেননি দেশ সেরা এই পেসার। পরে অবশ্য জানা গেছে, শুধু প্রথম ওয়ানডে ম্যাচ থেকেই নয়, পুরো দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকেই ছিটকে পড়তে হয়েছে মুস্তাফিজুর রহমানকে।

টিম ম্যানেজমেন্ট থেকে শুরুতে জানানো হয়েছিলো স্ক্যান রিপোর্ট দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার হবে। মুস্তাফিজ চলতি সিরিজে আদৌ থাকছেন কিনা।
মুস্তাফিজের গোড়ালির অবস্থা এতই খারাপ যে তিনি ঠিকমতো নাকি হাঁটতেও পারছেন না। তাঁকে হুইলচেয়ারে বসে অবথা ক্রাচে ভর দিয়ে চলাচল করতে হচ্ছে। কাটার মাস্টারকে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত চলতি সিরিজটি হতাশা দিয়েই শেষ করতে হলো।

আর সেই সঙ্গে দ্য ফিজের ইনজুরিতে আরেক টাইগার পেসার শফিউল ইসলামের কপাল খুলেছে। এই তো কদিন আগেই প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলে দেশে ফিওে আসা শফিউল আবারো দলে ডাক পেয়েছেন।নির্বাচকেরা মুস্তাফিজের বিকল্প হিসেবে পেসার আল আমিন হোসেনকে নেয়ার চিন্তাভাবনা করছিলেন। কিন্তু আল আমিনের দক্ষিণ আফ্রিকার ভিসা না থাকায় শফিউলকেই তাঁরা ফিরিয়ে আনতে যাচ্ছেন।

যদিও এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি শফিউল ইসলাম ওয়ানডে সিরিজে খেলবেন? নাকি টি টোয়েন্টিতে খেলবেন? এই সম্পর্কে এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক এবং সফরে ভারপ্রাপ্ত ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করা মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি এও বলেন, শফিউলকে ওয়ানডে সিরিজেই আনা হবে, নাকি টি-টোয়েন্টিতে, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। দ্বিতীয় ওয়ানডেতে তো খেলতেই পারবে না শফিউল। বাংলাদেশ থেকে এত দূরে এসে ক্লান্তি ঝেড়ে ফেলে তৃতীয় ওয়ানডে ম্যাচও খেলতে পারবে কি না নিশ্চিত নই। ’

এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফরে মুস্তাফিজ ছাড়াও চোটের কবলে পড়েছেন দলের দুই সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমও। আশার বাণী হলো প্রথম ওয়ানডেতে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া মুশফিক ইতোমধ্যে বেশ সুস্থ হয়ে উঠেছেন।

মি. রান মেশিনের পাশাপাশি অনেকটা সুস্থ হয়ে উঠেছেন ঊরুর পেশির চোটে আক্রান্ত সেরা ব্যাটসম্যান তামিম ইকবালও। ফলে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে এই দুই ব্যাটসম্যানকে পাচ্ছে বাংলাদেশ দল এমনটাই আশাবাদী টিম ম্যানেজমেন্ট।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত