রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

কুয়েতে অগ্নিকাণ্ডে মৌলভীবাজার জেলার ৫ প্রবাসী নিহত



প্রবাস ডেস্ক ::কুায়েতের আল-সালমিয়াতে পাচঁতলা একটি ভবনে অগ্নিকাণ্ডে সিলেটের একই পরিবারের ৫ জন নিহত হয়েছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন। নিহতরা হলেন কুয়েত প্রবাসী জুনাইদ আহমদের স্ত্রী রোকেয়া বেগম, দুই ছেলে এমা ও ফাহাদ এবং দুই মেয়ে জামিলা ও নাবিলা।

জুনাইদ আহমদ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের কান্দিগাও গ্রামের বাসিন্দা। তিনি স্ত্রী-সন্তান নিয়ে কুয়েতের আল-সালমিয়াতে বসবাস করছিলেন।
জানা গেছে, বাংলাদেশি প্রবাসী জুনাইদ আহমদ তার স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েকে নিয়ে কুায়েতের আল-সালমিয়ায় একটি ভবনের পাঁচতলায় বসবাস করছিলেন। গতকাল সোমবার ওই ভবনের চারতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে অগুন ছড়িয়ে পড়লে পাঁচ তলার পুরো অংশটি ধোয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এতে জুনাইদ আহমদের স্ত্রী-সন্তানসহ মোট ৯ জন অসুস্থ হয়ে পড়ে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে মোবারক আল কবির হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক ওই ৫ জনকে মৃত ঘোষণা করেন। নিহতদের লাশ মোবারক আল কবির হাসপাতালে রাখা হয়েছে।
এদিকে, অগ্নিকাণ্ডে নিহত পাঁচজনকে দেখতে মোবারক আল কবির হাসপাতালে গিয়েছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম। গতকাল সন্ধ্যা ৭টায় হাসপাতালে নিহতের স্বজন ও মরদেহ দেখে রাষ্ট্রদূত গভীর শোক প্রকাশ করেন এবং সমবেদনা জানান। নিহতদের মরদেহ দ্রুত দেশে পাঠাতে দূতাবাসের পক্ষ হতে সবধরনের সহযোগিতা করা হবে জানান তিনি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত