শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

কুমিল্লায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন



নিউজ ডেস্ক::কুমিল্লা বাখরাবাদের গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির (বিজিডিসিএল) উদ্যোগে অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর) কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া ইউনিয়নে এ অভিযান চলে।

এসময় দুই হাজার গ্রাহকের আওতাভুক্ত চিওড়ার কান্দিরপাড় সাতবাড়িয়া, নোয়াগাঁও গ্রামের ১০ কিলোমিটার অবৈধ লাইন কেটে ফেলা হয়।

চৌদ্দগ্রাম উপজেলা ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপন চন্দ্র দেবনাথের নেতৃত্বে পরিচালিত অভিযানে পুলিশ, র‌্যাব, আনসার ও কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে চান্দিনা ও দেবিদ্বারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

কোম্পানির ডিজিএম (ভিজিলেন্স) প্রকৌশলী মো. রবিউল হক জানান, কুমিল্লায় তিন শতাধিক কিলোমিটার অবৈধ গ্যাস লাইন রয়েছে, যার গ্রাহক ২০ হাজার। এতে সরকারের প্রতিমাসে ১০ কোটি টাকার গ্যাস চুরি হচ্ছিল।

তিনি আরও জানান, তিনশ কিলোমিটারের মধ্যে এ পর্যন্ত ৫০ কিলোমিটার উচ্ছেদ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে কুমিল্লার চান্দিনা ও দেবিদ্বারের চার কিলোমিটার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তিনশত অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। গতকাল শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চান্দিনা উপজেলার কুটুম্বপুর, মুরাদপুর, অম্বরপুর গ্রামে এবং দেবিদ্বার উপজেলার নূরমানিকচর গ্রামে ওই অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করার কার্যক্রম সম্পন্ন হয়।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. রেজাউল ইসলাম খানের নির্দেশনায় অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালতে ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন চান্দিনা উপজেলার সহকারী কমিশনার ভূমি তুষার আহমেদ। র‌্যাব-১১ ও চান্দিনা থানা পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

এসময় উপস্থিত ছিলেন- বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডিজিএম ভিজিল্যান্স প্রকৌশলী মো. রবিউল হক, ডিজিএম সেফ্টি-সিকিউরিটি মো. হেলাল উদ্দিন শিকদার, ব্যবস্থাপক বিক্রয় জিয়াউল হক চৌধুরী, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী ফজলে রাব্বি, সহকারী প্রকৌশলী আরিফুজ্জামান হামিদী, কিরণ শংকর পাল, তৌহিদুল ইসলাম, জসিম উদ্দিন, প্রকৌশলী শফিউল আলম প্রমুখ।

এব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডিজিএম ভিজিল্যান্স প্রকৌশলী মো. রবিউল হক জানান, ‘অবৈধ গ্যাস সংযোগের মূলহোতা শাহজাহান। তার বিরুদ্ধে আগের দুটি মামলা রয়েছে। সে ওই মামলায় জামিনে রয়েছে। তার বিরুদ্ধে আরও একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত