সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

‘যৌন হেনস্তার জন্য নারীরাও দায়ী’



বিনোদন ডেস্ক::‘যেসব নারী যৌন হেনস্তার দাবি তুলছেন, হেনস্তাকারীদের সঙ্গে তাঁরাও সমানভাবে দোষী।’ বিশ্বব্যাপী নারী সেলিব্রেটিরা যখন যৌন হেনস্তার বিরুদ্ধে মুখ খুলছেন, ঠিক তখনই বলিউড অভিনেত্রী টিসকা চোপড়ার এমন মন্তব্যে নেটদুনিয়ায় তোলপাড় শুরু হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কিছুদিন অস্কারজয়ী প্রযোজক হার্ভে ওয়েনস্টাইনের বিরুদ্ধে প্রকাশ্যে যৌন হয়রানির অভিযোগ তোলেন হলিউডের প্রথমসারির নায়িকারা। তারপরই অস্কার অ্যাকাডেমি থেকে সরিয়ে দেওয়া হয় ওই প্রযোজককে। সঙ্গে সঙ্গে সাহসী হয়ে ওঠেন বিশ্বের প্রতি প্রান্তের নারীরা। এতদিনের ক্ষোভ ও লজ্জায় গোপন রাখা বিষয়গুলি সোশ্যাল সাইটে তুলে ধরতে আর দ্বিধা করেননি। তবে উলটো সুর শোনা গেল ‘তারে জমিন পর’ ছবির অভিনেত্রী টিসকা চোপড়ার মুখে।

টিসকা চোপড়া বলেন, ‘অত্যন্ত দায়িত্ব নিয়েই কথাটা বলছি যে, নারীদের যৌন হেনস্তার জন্য তাঁরা নিজেরাও ততটাই দায়ী যতটা হেনস্তাকারীরা। কারণ তাঁরা নিজেরাই নিজেদের এমন পরিস্থিতিতে ফেলেন। কেন এই নারীরা হোটেল রুমে যেতে রাজি হয়ে যান? কেন নিজেদের নিরাপত্তার কথা একবারও ভাবেন না তাঁরা? নারীরা কি এই সব ব্যক্তিদের ভাবমূর্তির কথা কিছুই আগে থেকে জানতে পারেন না? একজন নারী হিসেবে আমি বলব, সবার আগে নিজের নিরাপত্তার কথা ভাবুন। নারীরা ‘না’ বলা অভ্যাস করলে তবেই এসব বন্ধ হওয়া সম্ভব। বুঝিয়ে দিতে হবে তারা যা চাইছে তা কখনোই হবে না।’

পাশাপাশি যাঁরা চলচিত্র জগতে নাম করতে চায়, সেই নারীদের ক্যারিয়ারে শর্ট-কাট রাস্তা না ধরারও পারমর্শ দিয়েছেন অভিনেত্রী।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত