বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারে টানা দুই দিনের বৃষ্টিতে জনজীবনে বিপর্যয়



মৌলভীবাজার সংবাদদাতা:: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত বৃহস্পতিবার থেকে আজ শনিবার সকাল পর্যন্ত মৌলভীবাজারে টানা বৃষ্টি ঝরছে। টানা দুই দিনের বৃষ্টিতে জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। শহরের বিভিন্ন এলাকায় স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিভিন্ন এলাকার অনেক সড়ক পানিতে থৈ থৈ। অনেক এলাকার রাস্তায় পানি জমে যাওয়ায় মানুষ সীমাহীন কষ্টে পড়েছে। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে শহর জীবন। শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বৃষ্টিতে শহরের অলিগলিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ড্রেন থেকে আবর্জনা উঠে সড়কে ছড়িয়ে পড়েছে। ড্রেনেজ লাইন পরিষ্কারে পর্যাপ্ত উদ্যোগ না থাকায় সামান্য বৃষ্টিতেই তলিয়ে গেছে রাস্তা।
জেলার অভ্যন্তরীণ এলাকাসহ অন্যান্য এলাকায় বৃহ¯পতিবার গভীর রাতের ভারি বর্ষণ ও শুক্র-শনিবারের টানা বৃষ্টিতে নাকাল হয়ে পড়েছেন এলাকাবাসী। জনদুর্ভোগের মাত্রা পৌঁছেছে চরমে। দিনে গণপরিবহন সংকট, এলাকার অধিকাংশ রাস্তাঘাট খানাখন্দে ভরা। অনিয়ম ও অব্যবস্থাপনায় ব্যাহত হচ্ছে স্বাভাবিক জনজীবন। বৃষ্টির কারণে গণপরিবহন সংকটে শিক্ষার্থী, ব্যবসায়ী ও অফিসগামী মানুষসহ সব শ্রেণীপেশার মানুষকে সমস্যায় পড়তে হয়েছে। আর এ সুযোগে ভাড়া নিয়ে নৈরাজ্য সৃষ্টি করেছে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশাচালকরা। শনিবার ভোর বেলা থেকে প্রায় সারা দিনই ছিল বৃষ্টির আনাগোনা। বাজার ও রাস্তাঘাটের অবস্থা ছিল কদাকার। সরেজমিন দেখা গেছে, টানা বৃষ্টির জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে শহরের বেশ কিছু এলাকায়।
শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মো: হারুন অর রশিদ জানান নিম্নচাপের প্রভাবে মৌলভীবাজারে আগামীকাল রোববারও সকাল থেকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত