বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

ডিআরইউতে মির্জা ফখরুল‘কারও দয়ায় ক্ষমতায় যেতে চায় না বিএনপি’



নিউজ ডেস্ক::বিএনপি চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরু‌দ্ধে রাজনৈ‌তিক হয়রা‌নির উদ্দেশ্যে গ্রেফতারি প‌রোয়ানা জা‌রি ক‌রে‌ছে সরকার বলে মন্তব্য করেছেন বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৩ অক্টোবর) ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টির সাগর রুনি মিলনায়ত‌নে অলি আহা‌দের ৫ম মৃত্যু বার্ষিকী এবং চাষী নজরুল ইসলামের ৭৬তম জন্ম‌দিন উপল‌ক্ষে গণ সংস্কৃ‌তি দল আ‌য়ো‌জিত স্মরণ সভায় তি‌নি এ মন্তব্য করেন।

বিএনপি কারো দয়ায় ক্ষমতায় যেতে চায় না উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতান্ত্রিক উপায়েই আমরা ক্ষমতায় যাব। বর্তমান সরকার গণতন্ত্রের মুখোশ পরে আন্তর্জাতিক বিশ্বকে বিভ্রান্ত করছে। বিএনপি বিদেশীদের সাথে সাক্ষাত করে তাদের বিভান্তির বিষয়টি জানিয়ে দিচ্ছে।

ফখরুল বলেন, আজ বেগম খালেদা জিয়াকে আদালতে আত্মপক্ষ সমর্থন করে জবানবন্দি দিতে হয়, তার বিরুদ্ধে ৩৯ টি মামলা দায়ের করা হয়েছে। বিএনপির হাজারের উপরের নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে, ৫শ এর উপরে গুম করা হয়েছে, সারাদেশে ৫ লক্ষ্য ৭০ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এরপরও বলবেন গণতন্ত্র আছে?

তিনি আরও বলেন, আমাদের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। নিজেদেরকে তা করতে হবে। রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক চক্র বাংলাদেশকে প্যালেস্টাইন বানাতে চাইছে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় আরো উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বাংলা‌দেশ ন্যা‌পের মহাস‌চিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, চাষী নজরুল ইসলামের স্ত্রী জোসনা কাজী, গণ সংস্কৃ‌তি দ‌লের সভাপ‌তি এস আল মামুন, অলি আহা‌দের কন্যা সু‌প্রিম কো‌র্টের আইনজী‌বি ব্যারিষ্টার রুমীন ফারহানা প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত