শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বিদ্যুৎ‌-চুম্বক তরঙ্গেই যুক্তরাষ্ট্রকে ধ্বংস করতে পারে উত্তর কোরিয়া!



আন্তর্জাতিক ডেস্ক:: পরমাণু বোমার দরকার নেই। উত্তর কোরিয়ার কাছে এমন অস্ত্র আছে, যা মার্কিন যুক্তরাষ্ট্রের ৯০ শতাংশ মানুষকে শেষ করে দিতে পারে মুহূর্তে। গোটা দেশটাই চিরকালের মতো শেষ হবে। মাথা তোলারও ক্ষমতা থাকবে না। মার্কিন যুক্তরাষ্ট্রের উপর সেই অস্ত্র প্রয়োগের পরিকল্পনা করছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এমনই সতর্কবার্তা দিয়েছেন বিশেষজ্ঞদের!

অস্ত্রটি হল, ইলেক্ট্রো ম্যাগনেটিক পাল্স (ইএমপি)। একটি তরঙ্গ। বিদ্যুৎ-চুম্বক তরঙ্গ। এই অস্ত্র প্রয়োগ করলে মুহূর্তের মধ্যে অন্ধকার হয়ে যায় একটা গোটা দেশ। সব ইলেক্ট্রনিক্স ধ্বংস হয়ে যায়। বিদ্যুত্ শক্তি, আধুনিক প্রযুক্তি সব ধ্বংস হয়ে যায়। এই অবস্থা জারি থাকে এক বছরেরও বেশি সময়। পরিকাঠামো ধ্বংস হয়ে যায় মুহূর্তে। অনেকটা আদিম পৃথিবীতে পরিণত হয় একটা দেশ। যেমন, মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিমান হয়তো যাত্রী বোঝাই আকাশে উড়ছে। হঠাৎ ইএমপি আক্রমণে আকাশেই শেষ হয়ে যাবে বিমানটি। থেমে যাবে সেই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে যেখানে যা কিছু ঘটছে।
কিমের পরিকল্পনা, মহাকাশ থেকেই ইএমপি প্রয়োগ করা হবে মার্কিন যুক্তরাষ্ট্রের উপর। প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া।
মার্কিন যুক্তরাষ্ট্র কি এই আক্রমণের সঙ্গে মোকাবিলা করতে পারবে?
পরমাণু অস্ত্র বিশেষজ্ঞ ও প্রাক্তন সিআইএ কর্তা পিটার প্রাই তো বলেই দিচ্ছেন, মার্কিন যুক্তরাষ্ট্র এই অস্ত্র ঠেকাতে পারবে না। তাঁর কথায়, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের ৩২ কোটি মানুষই বেঁচে রয়েছে শুধুমাত্র আধুনিক প্রযুক্তির উপর ভর করে। একটি ইএমপি এই তামাম প্রযুক্তিকে মুহূর্তে শেষ করে দিতে পারে। এক বছরেরও বেশি সময় ব্ল্যাক আউট হয়ে যাবে যুক্তরাষ্ট্র।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত