বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

সিপিসি সম্মেলন ঘিরে ঢাকায় বিশেষ নিরাপত্তা



নিউজ ডেস্ক :: ৬৩ তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) ঘিরে তিন স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

আজ শনিবার দুপুরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সিপিসি সম্মেলনের স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

আইজিপি বলেন, তিন স্তরের নিরাপত্তা আগামী ৮ নভেম্বর পর্যন্ত থাকবে। সিপিসি সম্মেলনে আগত বিদেশি অতিথিদের জন্য বিমানবন্দর থেকে অনুষ্ঠানস্থলে এবং যেসব হোটেলে তারা অবস্থান করবেন সেসব জায়গায় সমন্বিতভাবেই আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

পুলিশের মহাপরিদর্শক বলেন, শুধু তাই নয় পুরো ঢাকা শহর নিরাপত্তা বেষ্টনির মধ্যে থাকবে। গোয়েন্দা সংস্থার সাথে সমন্বয় রেখে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সব কিছু মনিটরিংয়ের জন্য ডিএমপিকে দায়িত্বও দেওয়া হয়েছে। আশা করি এই সম্মেলনও সুন্দরভাবে কঠোর নিরাপত্তার মধ্য দিয়েই শেষ হবে।

সিপিসি সম্মেলনকে ঘিরে কোনো ধরনের হুমকি রয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, এখন পর্যন্ত কোনো ধরনের হুমকি নেই। সব কিছু মাথায় রেখেই নিরাপত্তা জোরদার আছে। তবে কোনো অতিথি যদি কোথাও ঘুরতে যান তার জন্যও কোনো সমস্যা হবে না। কারণ সারা ঢাকা শহর জুড়েই নিরাপত্তা থাকবে। তিনি বলেন, ৫২টি কমনওয়েলথ দেশের ৫৪৬ জন অতিথি এতে অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, কাল রোববার থেকে ৬৩তম ‘কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি) ২০১৭’ শুরু হবে। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন। সিপিসি সম্মেলনে কমনওয়েলথভুক্ত ৫২টি দেশের প্রায় পাঁচ শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। এ সম্মেলন ৫ নভেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত চলবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত