বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ

খালেদার আবেদন আপিল বিভাগেও খারিজ



নিউজ ডেস্ক::জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারক পরিবর্তন চেয়ে করা খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। এছাড়া একই মামলায় রাষ্ট্রপক্ষের নয় সাক্ষীকে জেরা এবং দুই সাক্ষীকে পুনরায় জেরার বিষয়ে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে বিএনপি চেয়ারপারসনের করা অন্য আরেকটি আবদনের ওপর আদেশের জন্য আগামি বৃহস্পতিবার দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৬ নভেম্বর) ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিয়ার নেতৃত্বাধীন ৫ সদস্যের বেঞ্চ পৃথকভাবে এই আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাডভোকেট জাকির হোসেন ভূঁইয়া। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে ২০০৮ সালে ৩ জুলাই রাজধানীর রমনা থানায় মামলা করে দুদক।

এই মামলায় খালেদা জিয়া, তাঁর বড় ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৯ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। মামলার বাদী দুদকের উপপরিচালক হারুন অর রশীদ।

ইতিমধ্যে এই মামলায় বাদীর জবানবন্দি শেষ হয়েছে। তাঁর সাক্ষ্য প্রত্যাহারের জন্য খালেদা জিয়ার আইনজীবীরা আবেদন করলে বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদার তা নাকচ করেন। এরপর বিচারিক আদালতের ওই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যান খালেদা জিয়া।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত