সোমবার, ১২ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ

সুখী থাকতে টাকার কোন প্রয়োজন নেই!



লাইফস্টাইল ডেস্ক::অনেকেই মনে করে টাকাই সর্বসুখের একমাত্র মাধ্যম। তবে এই ধারণা একেবারে ভুল। আজকের এই প্রতিবেদন পড়লে আপনার ধারণাও বদলে যেতে পারে। নতুন এক গবেষণার ফলাফল অনুযায়ী, মানুষকে সুখী করার জন্য যে পাঁচটি বিষয়ের অধিক প্রয়োজন তার মাঝে টাকা নেই!

ইংল্যান্ড এর অক্সফোর্ড ইকোনমিকস এবং ন্যাশনাল সেন্টার ফর সোশ্যাল রিসার্চ এর একদল গবেষক এই বিষয়ে জরীপ করেছেন। সেখানে ৮,২৫০ জন অংশগ্রহনকারী কিছু প্রশ্নের উত্তর প্রদান করেন। ভালভাবে জীবনযাপন করা মানে তাদের কাছে কি কি প্রয়োজন, মুলত এটাই ছিল তাদের নিকট প্রশ্ন।

সম্পূর্ণ জরীপে মোট ৬০টি প্রশ্ন ছিল। তার মাঝে ধন-সম্পদ, চাকরীর নিরাপত্তা, প্রতিদিন কত ঘণ্টা ঘুমের দরকার, কাছের বন্ধুদের সাথে সম্পর্ক ও পরিবারের বিষয়ে প্রশ্ন ছিল। তবে সকল প্রশ্নের উত্তর পাবার পর জানা যায়, ঘুম এবং যৌনমিলন খুশি থাকার প্রথম শর্ত।

ঘুম এবং যৌনমিলন এরপরে যথাক্রমে চাকরীর নিরাপত্তা, কাছের মানুষের স্বাস্থ্য এবং প্রতিবেশীর সাথে আলাপ, এই পাঁচটি শর্ত উঠে এসেছে। তবে আশ্চর্যের বিষয় হল এর মাঝে ইনকামের কোন সিরিয়াল নেই। প্রায় ৫০ শতাংশ মানুষ ইনকামের বিষয়ে কোন প্রকার তোয়াক্কা করেনি। তাই খুশি থাকার জন্য এবার আমাদের বিছানায় বেশি সময় কাটাতে হবে।-সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত